সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

বাছাই পর্বের শেষ ম্যাচে জিততে চায় বাংলাদেশ

আপডেট : ১১ জুন ২০২৪, ১১:১৮ এএম

বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপের শেষ ম্যাচে জয়ের লক্ষ্য মাঠে নামবে বাংলাদেশ। কোচ আর অধিনায়কের কথা, তিন পয়েন্ট পেলে র‌্যাংকিংয়ের পাশাপাশি পরের এশিয়া কাপ কোয়ালিফায়ার্স ও আগামী সাফেও প্রভাব থাকবে।

মঙ্গলবার রাত ১০টায় লেবাননের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে নিজেদের ‘হোম’ ম্যাচটি লেবানন নিজেদের মাঠে খেলতে পারছে না যুদ্ধ ও রাজনৈতিক সমস্যার কারণে। নিরপেক্ষ ভেন্যু কাতারে খেলা হওয়াটা জামালদের জন্য একধরনের আশীর্বাদ। মাঠে কাতার প্রবাসীরা লাল সবুজের জন্য গর্জন তুলবে তেমনটাই অধিনায়ক জামালের প্রত্যাশা।

এক বছরে লেবাননের বিপক্ষে তৃতীয় মোকাবিলা করতে যাচ্ছেন জামাল-তপু-রাকিবরা। প্রতিপক্ষের কোচ ও খেলোয়াড় পরিবর্তিত হয়েছে। তাই পরিকল্পনাও সাজাতে হচ্ছে ভিন্নভাবে।

কাগজ-কলমের হিসেবে খেলোয়াড়েরা শারীরিক গঠন সব দিক দিয়ে এগিয়ে শক্তিশালী লেবানন। তবু ওদের সাথে ভালো কিছুর প্রত্যাশা লাল সবুজদের।

একাত্তর/আরএ
টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের লক্ষ্য সামনে রেখে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। শুরুতে ব্যাট করতে নেমে ডাচদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পেরেছে টাইগাররা।
এক টিকিটের দাম দেড় কোটি টাকা। ভারত-পাকিস্তান ম্যাচ মাঠে গড়ানোর আগেই যেন ভেঙে চুড়ে দিচ্ছে সব রেকর্ড।
কয়েকঘণ্টা পরেই বিশ্বকাপের মঞ্চে শুরু হবে লাল সবুজদের মিশন। যদিও বাংলাদেশ ইউএসের সাথে সিরিজ হেরেছে। একমাত্র প্রস্তুতি ম্যাচে ভারতের সাথেও জিততে পারেনি।
খেলা মানেই সৌন্দর্য আর সৌহার্দ্য; খেলার ময়দান দুই দলের রণাঙ্গনে রূপ নিলেও খেলার আগে দু'দলই থাকে বন্ধুপ্রতীম। সংবাদ সম্মেলনে কুশলাদি বিনিময়, একসাথে দাঁড়িয়ে ছবিতে পোজ দেয়া, এখনকার স্পোর্টসের কমন...
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত