সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

সন্ত্রাসী হামলায় পরিবহন ব্যবসায়ীর মৃত্যুতে মহাসড়ক অবরোধ

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৫৫ পিএম

সাভারে সন্ত্রাসী হামলায় আহত পরিবহন ব্যবসায়ী শাহাবুদ্দিনের মৃত্যুতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

বুধবার (২২ ফেব্রুয়ারি) ভোর চারটার দিকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহাবুদ্দিন। এরপর বিকেল পাঁচটার দিকে একেএস গার্মেন্টসের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন নিহতের স্বজন ও এলাকাবাসী। 

এদিকে, সাভারের হেমায়েতপুর এলাকায় সন্ত্রাসী হামলার ঘটনায় অভিযুক্ত ফয়সালকে প্রধান আসামি করে থানায় মামলা দায়ের করেছেন নিহত শাহাবুদ্দিনের স্ত্রী। 

ওই মামলার এজাহার সূত্রে জানা যায়, নিহত শাহাবুদ্দিন (৪০) একজন পরিবহন ব্যবসায়ী ছিলেন। তার ব্যবসা নিয়ে স্থানীয় রকিবুল ইসলাম ফয়সাল (২৮), তার বাবা কিয়াম উদ্দিন (৬০), শহিদুল্লাহ (৩০) ও জাহাঙ্গীর হোসেনের (৩৫) সাথে তার বিরোধ চলছিলো। এর আগেও অভিযুক্তরা হয়রানির উদ্দেশ্যে শাহাবুদ্দিনের নামে বিভিন্ন থানায় মিথ্যা মামলা দায়ের করলে তদন্তে তা মিথ্যা প্রমাণিত হওয়ায় পুলিশ আদালতে মামলার বাদীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করে।

এতে ক্ষিপ্ত হয়ে শনিবার (১৮ ফেব্রুয়ারি) হেমায়েতপুর পিকআপ স্ট্যান্ডের সামনের রাস্তায় ধারালো অস্ত্র নিয়ে বিবাদীরা শাহাবুদ্দিনের উপর অতর্কিত হামলা চালায়। এসময় তাকে বাঁচাতে এগিয়ে আসা মোসলেম উদ্দিন মুসা এবং মো. শাহিনের ওপরেও হামলা চালানো হয়। পরবর্তীতে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়।

আরও পড়ুন: রায়পুরায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু

এ ব্যাপারে সাভারের হেমায়েতপুর ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক রাসেল মোল্লা জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

তিনি আরও জানান, অবরোধের খবর পেয়ে পুলিশ অবরোধকারীদের বুঝিয়ে সন্ধ্যা ছয়টার দিকে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি। 


একাত্তর/জো

১২ বছর পার হয়েছে কিন্তু শতভাগ প্রস্তুত করা সম্ভব হয়নি সাভারের চামড়া শিল্প নগরী। ট্যানারির তরল বর্জ্য শতভাগ পরিশোধনের সক্ষমতা নেই সিইটিপির। কঠিন বর্জ্য ব্যবস্থাপনার কোনো পরিকল্পনা হয়নি এক যুগে। তাই...
সাভারে এক ‘মাদক কারবারি’র বাড়িতে মাটি খুঁড়ে মানুষের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। তাদের ধারনা, এই কঙ্কালটি ১৪ মাস আগে নিখোঁজ হওয়া সাভারের তোফাজ্জল হোসেন ওরফে টোনোর মরদেহের। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার...
সাভারে মাদক বিক্রিতে বাধা দেয়ায় সীমা আক্তার নামে এক নারীকে অপহরণের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। 
সাভারের আশুলিয়ায় জামায়াতে ইসলামীর ২২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বছর মহাসড়কে নাশকতার মামলায় তাদের গ্রেপ্তার করা হয়।
পুলিশের উচ্চপদের ৪০ ঊর্ধ্বতন কর্মকর্তার পদে রদবদল হয়েছে। এদের মধ্যে ৯ জন ডিআইজি ও ১৪ জেলার পুলিশ সুপার (এসপি) রয়েছেন। 
মানবহীন এবং দূরনিয়ন্ত্রিত জলযান তুফান-১ প্রকাশ্যে আনার পরদিনই, ইসরাইলের বাণিজ্যিক কেন্দ্র হাইফা বন্দর ব্যবহার করা একটি জাহাজে হমলার দাবি করেছে ইরানের সশস্ত্র বাহিনী- হুতি। ইরান সমর্থিত গ্রুপটির...
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম তিনটি গ্রামে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হয়ে পড়েছে শতাধিক মানুষ। অনেকেই চিকিৎসার অভাবে মুমূর্ষু অবস্থায় রয়েছেন। স্থানীয়দের দাবি, দ্রুত গ্রামগুলোতে...
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগের বিষয়ে দুদকের জিজ্ঞাসাবাদের জন্য এদিনও হাজির হননি সাবেক আইজিপি বেনজীর আহমেদ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত