সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

আবার সংঘর্ষে চবি ছাত্রলীগের দুই গ্রুপ

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪৮ পিএম

পূর্ব শত্রুতার জের ধরে দ্বিতীয় দফায় আবারো লাঠিসোঁটা, রামদাসহ ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের দুই পক্ষের নেতা-কর্মীরা। চার ঘণ্টা ধরে চলা সংঘর্ষে এখন পর্যন্ত পুলিশসহ ১৩ জন ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন। সবশেষ খবর পর্যন্ত সংঘর্ষ চলছিলো। 

সংঘর্ষে লিপ্ত ছাত্রলীগের দুই উপগ্রুপ হলো সিএফসি আর সিক্সটি নাইন। বৃহস্পতিবার রাতের ঘটনায় সকাল থেকেই ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিলো। শুক্রবার জুমার পরে উভয় দলের মধ্যে ইট পাটকেল নিক্ষেপ শুরু হলে সংঘর্ষ বাধে।  দুই ঘণ্টা সংঘর্ষের পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ সময় উভয় গ্রুপ কে হলে প্রবেশ ঢোকানো হয়। 

সাধারণ শিক্ষার্থীরা জানান, শুক্রবার বিকেল পাঁচটার দিকে দু'গ্রুপের কর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল ও শাহ আমানত হলের সামনে অবস্থান নেয়। সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়লে দেশীয় ধারালো অস্ত্র, ইট পাটকেল, রড, হাতুড়ি নিয়ে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এতে পুলিশসহ বেশ কয়েকজন আহত হন। পরে দু'পক্ষকে সরিয়ে দুই হলের মাঝখানে অবস্থান নেয় পুলিশ। 

এর আগে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে এবং রাতে দুই দফায় সংঘর্ষে জড়ায় পক্ষ দুটি। এতে উভয় পক্ষের অন্তত ২৭ জন আহত হন। এছাড়া ১৪ ফেব্রুয়ারি রাতে সিক্সটি নাইন এবং বিজয় গ্রুপের অনুসারীরা সংঘর্ষে জড়ায়। প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। পুলিশকে টিয়ারশেল নিক্ষেপ করতে বলা হয়েছে। তবে এতে রাজি হয়নি পুলিশ। 

এআরএস
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। হত্যার পর তাকে গায়ের পাথরের ব্লক বেঁধে নরসুন্দা নদীতে ডুবিয়ে দেয় হত্যাকারীরা। পরে হত্যায় জড়িত একজনকে গ্রেপ্তার ও তার...
লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে গুলিবিদ্ধ চার ছাত্রলীগ নেতার মধ্যে একজন এম সজিব চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। 
লক্ষ্মীপুরে গভীর রাতে ছাত্রলীগের চার কর্মীর ওপর আতর্কিত হামলার অভিযোগ পাওয়া গেছে। এসময় গুলি করা হয়েছে বলেও অভিযোগ করেছেন আহত ওই ছাত্রলীগ কর্মীরা।
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত