সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

যাবজ্জীবনের রায়ে আসামিদের অট্টহাসি, আতঙ্কে ভুক্তভোগী পরিবার

আপডেট : ১৫ মে ২০২৪, ০৯:৫৮ পিএম

আদালতের রায় ঘোষণার পর যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামিদের প্রত্যেকের মুখেই ছিলো অট্টহাসি! এসময় এক আসামি তার স্বজনদের উদ্দেশে বলেন, ‘অল্প সময়ের মধ্যে বের হয়ে আসবো, নো টেনশন।’  

বুধবার বিকেলে রাজবাড়ীর জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এমন ঘটনা ঘটেছে। আসামিদের এমন আচরণে ভীতসন্ত্রস্ত ভুক্তভোগী পরিবার। নিরাপত্তা নিয়েও শঙ্কার কথা জানিয়েছেন তারা।  

এর আগে রাজবাড়ীতে আলোচিত মঞ্জু শেখ হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড ও আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করে আদালত। এছাড়া অপর এক আসামিকে তিন বছরের কারাদণ্ড ও সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রাজবাড়ীর জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক মোসাম্মৎ জাকিয়া পারভিন এ রায় দেন। 

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- গোয়ালন্দ উপজেলার সোহরাব মন্ডলের পাড়া এলাকার সুলতান মৃধার ছেলে শাহাদাৎ মৃধা অরুপে লাভলু, বিল্লাল মোল্লার ছেলে মো. মনোয়ার হোসেন অরুপে মনু, মো. বাতেন সরদারের ছেলে মো. রিপন সরদার ও আক্কাছ শেখের ছেলে মো. কোবাদ শেখ।

আর তিন বছরের সাজাপ্রাপ্ত অপর আসামি হলেন- গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের মো. ফিরোজ বেপারীর ছেলে রুবেল বেপারী। রায় ঘোষণার সময় শাহাদাৎ মৃধা ছাড়া অন্য চার আসামি আদালতে হাজির ছিলেন।

মামলা ও আদালত সূত্র জানা যায়, আসামিরা ২০১৮ সালের ২৬ অক্টোবর দুপুরে ভাড়ায় চালানো মোটরসাইকেল চালক মঞ্জু শেখকে ফোনে ডেকে নিয়ে যান। ওই রাতেই মঞ্জুকে হত্যা করা হয় এবং চরদৌলতদিয়া আইনউদ্দিন বেপারী পাড়া এলাকায় একটি খালে তার মরদেহ ফেলে রাখা হয়। পরদিন সকালে স্থানীয়রা মরদেহ দেখে খবর দিলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।  

এ ঘটনায় ২৭ অক্টোবর নিহতের পিতা বাবুল শেখ বাদি হয়ে গোয়ালন্দ ঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাবলু শেখ বলেন, আমি ছেলে হারিয়েছি। অন্তত একজন আসামির ফাঁসি হলেও আমি খুশি হতে পারতাম। আসামিরা যেভাবে হেসে হেসে আমার সামনে দিয়ে চলে গেলো, এতে আমি আরও আতঙ্কিত হয়ে পড়ছি।

জেলা ও দায়রা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর পিপি এ্যাডভোকেট উজির আলী শেখ বলেন, আদালত দীর্ঘ শুনানি শেষে ঘটনার সাথে জড়িত থাকার প্রমাণ পেয়ে এ মামলায় চার আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও একজনের তিন বছরের কারাদণ্ড প্রদান করেছে। বিচার প্রার্থী ন্যায়বিচার পেয়েছে। আমরা এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছি।

আরবিএস
সব অবৈধ ইটভাটা বন্ধে আদালতের নির্দেশ বাস্তবায়ন না করায় রংপুরের বিভাগীয় কমিশনারকে দুই সপ্তাহের মধ্যে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
রাজবাড়ীতে শিশু ধর্ষণের মামলায় খালিদ হাসান লিটন (৩৫) নামে এক কৃষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা; অনাদায়ের আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া এলাকা থেকে ২৭ বছর আত্মগোপনে থাকা হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আনোয়ার হোসেন খানকে সোমবার গ্রেপ্তার করেছে র‍্যাব। 
৩০ কোটি টাকা ঋণ নিয়ে খেলাপি হওয়ায় উওরা ব্যাংকের মামলায় সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলামের চার ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে চট্টগ্রামের অর্থঋণ আদালত।
দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন শুরু হবে আগামী পাঁচ জুন। সোমবার রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এই অধিবেশনের আহবান জানিয়েছে।
মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইরানের জনগণের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ানসহ বিধ্বস্ত হেলিকপ্টারের সব আরোহী নিহত হওয়ার খবরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত