সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

পাহাড় ধসে বাঘাইছড়ি-দীঘিনালা যান চলাচল বন্ধ

আপডেট : ১২ আগস্ট ২০২১, ১০:২৯ এএম

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা দিঘিনালা সড়কের ১৫ কিলোমিটার এলাকায় পাহাড় ধসের কারণে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার সাথে বাঘাইছড়ি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। 

বুধবার (১১ আগষ্ট) ভোরে পাহাড় ধসের এই ঘটনা ঘটে।

পাহাড় ধসে রাস্তায় মাটির স্তুপ জমা হয়ে থাকার কারণে সড়কের একপাশ দিয়ে সিএনজিচালিত মোটরসাইকেল চলাচলা করলেও বন্ধ হয়ে গেছে ট্রাক, বাসসহ বড় আকৃতির যান চলাচল। তবে ধসের এই ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। 

আরও পড়ুন: সোনার বার লুট করে গ্রেপ্তার ডিবি পুলিশের ছয় কর্তা

image


বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফুল ইসলাম বলেন, রাতে অতিরিক্ত বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে পাহাড়ের একটি বড় অংশ সড়কের উপর ধসে পড়েছে। 

এদিকে খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রোকৌশলী সবুজ চাকমা বলেন, সংবাদ পাওয়ার পরপরই বুল্ডোজারসহ লোক পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। আশা করি ঘণ্টা তিনেকের মধ্যেই সড়ক যোগাযোগ স্বাভাবিক হবে।

প্রতি বছর বর্ষা মৌসুমে চট্টগ্রাম, পার্বত্য তিন জেলা ও কক্সবাজারে পাহাড় ধসের ঘটনা ঘটে থাকে। পাহাড়ের নরম মাটির কারণে কিছু এলাকায় প্রাকৃতিকভাবে আবার পাহাড় কাটাসহ মানবসৃষ্ট কিছু কারণেও পাহাড় ধসের ঘটনা ঘটে থাকে। 

image


একাত্তর/আরএইচ

রাঙ্গামাটিতে বৈসাবি উপলক্ষে চলছে বিজু মেলা। চার দিনের এই মেলার উদ্বোধন করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান। আয়োজনে অংশ নেয়া অতিথিরা জানান, এমন আয়োজন পাহাড়ে সম্প্রীতি বাড়াবে।
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক কংলাক পাহাড়ে পণ্য নিয়ে উঠার সময় পণ্যবাহী একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই গাড়িটির চালক নিহত হন।
রাঙ্গামাটির লংগদুতে লোকালয়ে বেড়েছে হাতির আনাগোনা। উপজেলার সীমান্তবর্তী ৬০ কিলোমিটার এলাকা জুড়ে হাতির এই চলাচল। আগে ফসলের মৌসুমে হানা দিলেও এখন সারা বছর ধরে হাতির আনাগোনা থাকে বলে জানিয়েছেন স্থানীয়রা।
রাঙ্গামাটির কাউখালী উপজেলার ঘাগড়ার বড়ইছড়িতে একটি মিনি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ঘটনাস্থলে দুইজন নিহত এবং আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।
আর মাত্র দু’দিন পরেই ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শুরু হবে। যেসব আসনে ভোট হবে, সেখানে ভোটের প্রচার এখন তুঙ্গে। ভোটারদের রায় নিজেদের পক্ষে আনতে মরিয়া হয়ে দ্বারে দ্বারে ঘুরে...
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত