সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ডিমের দাম বৃদ্ধি নিয়ে পুতিনের দুঃখপ্রকাশ

আপডেট : ১৫ ডিসেম্বর ২০২৩, ০৪:৩০ পিএম

ডিমের দাম বৃদ্ধি নিয়ে দুঃখপ্রকাশ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৃহস্পতিবার ডিমের দাম নিয়ে এক পেনশনভোগীর অভিযোগের পর তিনি এ দুঃখপ্রকাশ করেন।

সংবাদমাধ্যমের প্রতিনিধি ও রাশিয়ার বিভিন্ন অঞ্চলের জনগণের সঙ্গে বার্ষিক প্রশ্নোত্তর পর্বে পেনশনভোগী আইরিনা আকোপভাকে রান্নাঘরের টেবিলে বসা অবস্থায় দেখানো হয়েছে। সেখান থেকে ভিডিও লিঙ্কে রুশ প্রেসিডেন্টের সঙ্গে যুক্ত হন তিনি। খবর রয়টার্স’র।

ডিম ও মুরগির মাংসের দাম আকাশছোঁয়া বলে অভিযোগ করে আকোপভা রুশ প্রেসিডেন্টকে বলেন, ‘ভ্লাদিমির ভ্লাদিমিরোভিচ, পেনশনভোগীদের প্রতি সদয় হোন! পেনশন থেকে আমরা লাখো রুবল পাই না। বিষয়টি সমাধান করুন। দ্বারস্থ হওয়ার মতো আমাদের আর কেউ নেই। আমি আপনার প্রতি খুব কৃতজ্ঞ। আমি আপনার সহযোগিতার পাওয়ার আশায় রয়েছি।’

এই প্রশ্নে রুশ নাগরিকদের জীবনযাত্রার মূল্যবৃদ্ধি নিয়ে উদ্বেগের প্রতিফলন ঘটেছে। এর আগে পুতিন স্বীকার করেছেন যে, চলতি বছর মূল্যস্ফীতি ৮ শতাংশের দিকে এগিয়ে যাচ্ছে।

জবাবে পুতিন বলেছেন, ‘আমি এ জন্য দুঃখপ্রকাশ করছি। এটি সরকারের কাজের ব্যর্থতা। আমি প্রতিশ্রুতি দিচ্ছি অদূর ভবিষ্যতে পরিস্থিতি ঠিক হয়ে যাবে।’

দীর্ঘ এই প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে পুতিন সাধারণ রুশ নাগরিকদের প্রতি তিনি কেমন সহানুভূতিশীল তা তুলে ধরেন। এতে জনগণের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশও দেন তিনি।

চলতি সপ্তাহে রুশ সরকার জানিয়েছে, ১২০ কোটি ডিম আমদানির ক্ষেত্রে আগামী বছর প্রথম ছয় মাসে শুল্ক আরোপ করা হবে না। ডিমের দাম ৪০ শতাংশ বেড়ে যাওয়াতে, তা নিয়ন্ত্রণে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার জনগণের সঙ্গে বার্ষিক প্রশ্নোত্তর পর্বে যেসব নাগরিক বিভিন্ন সমস্যা পুতিনের দৃষ্টিগোচরে এনেছেন নাগরিকরা, প্রশ্নোত্তর পর্ব চলাকালেই তার অনেকগুলোর সমাধান হয়েছে।

 

একাত্তর/জো
মার্কিন যুক্তরাষ্ট্র এখনও স্নায়ুযুদ্ধের পরিপ্রেক্ষিতে চিন্তা করে এবং সংঘর্ষের যুক্তি দ্বারা পরিচালিত হয়। অন্যদিকে রাশিয়া-চীনের মধ্যকার সম্পর্ক বিশৃঙ্খল এই বিশ্বে শান্তি প্রতিষ্ঠার সহায়ক বলে মনে...
কয়েক মাস ধরে রাশিয়ার ধীরগতির ভূখণ্ডগত অগ্রগতি ও মার্কিন সরবরাহকৃত অস্ত্র মোকাবিলায় প্রযুক্তিগত উন্নয়ন যুক্তরাষ্ট্রকে ক্রমশ উদ্বিগ্ন করছে। তাদের আশঙ্কা, যুদ্ধের গতিপথ পাল্টে দেয়ার মতো পর্যাপ্ত গতি...
চলতি সপ্তাহেই চীন সফরে যাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পঞ্চমবারের মতো প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর এটিই হবে পুতিনের প্রথম বিদেশ সফর।
বিশ্বের অন্যতম শক্তিশালী দেশ রাশিয়ার প্রতিরক্ষমন্ত্রী পদ নিয়ে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একের পর এক চমক দেখিয়ে চলেছেন। বেসামরিক পদমর্যাদার কোনও ব্যক্তিকে দেশের সর্বোচ্চ সামরিক দপ্তরের...
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত