সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

তৃতীয়বার একই অপরাধ করায় সুপারশপকে জরিমানা

আপডেট : ০১ এপ্রিল ২০২৩, ০৭:৫৬ পিএম

১৮টি পণ্যের অনুমোদন ও নিবন্ধন সনদ না থাকায় রাজধানীর উত্তরায় ট্রাস্ট ফ্যামিলি নিডস সুপারশপকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআই।

তৃতীয়বার একই অপরাধ করায় সুপারশপটিকে এই পরিমাণ জরিমান করা হয়েছে। অভিযানে সুপারশপটিতে অনুমোদনহীন ১২টি এবং নিবন্ধন সনদ নেই এমন ছয়িট পণ্য পাওয়া যায়।

প্রতিষ্ঠানটির কর্মকর্তারা বলেন, ভেজাল আর নকল পণ্যের বিষয়ে জিরো টলারেন্স নীতি নিয়েছেন তারা। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না। আর অভিযানও নিয়মতি চলবে।

যদিও ভোক্তারা বলছেন, যার যার নৈতিকতার যায়গায় ঠিক না হলে, এমন অভিযান দিয়ে কিছু হবে না। বিদেশ থেকে বৈধ-অবৈধ নানা উপায়ে নানা পণ্য ঢুকছে দেশে।

যেগুলো আবার বিক্রিও হচ্ছে ফুটপাত থেকে শুরু করে সুপারশপেও। কিন্তু এর অধিকাংশ পণ্যের ক্ষেত্রে ভোক্তারা আদতে জানেনই না, এগুলো আসল না নকল।


একাত্তর/এসি

প্রচণ্ড গরমের এই অবস্থায় রাজধানী ঢাকার বিভিন্ন স্পটে ক্লান্ত তৃষ্ণার্ত পথচারীদের বিনামূল্যে শরবত রুহ্ আফজা পান করাচ্ছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ।
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
রমজানের মধ্যে শসার বাজার চড়া দাম থাকলেও বর্তমানে শসা চাষিরা শসার দাম নিয়ে বেশ বিপাকে পড়েছেন । তবে এমন দুঃসময়ে শসা চাষিদের পাশে দাঁড়িয়েছে দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।
ক্ষেত ভরা তরতাজা ক্যাপসিকাম প্রথমবার চাষ করেছিলেন জামালপুরের ইসলামপুরের কৃষক হৃদয় হাসান। চাহিদা না থাকায় বিক্রি করতে না পেরে হতাশা হয়ে পড়েছিলেন তিনি। তবে রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’ এ কৃষকের পাশে...
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত