সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

প্রথম আলোর সংবাদের প্রতিবাদে শিশু সংগঠন

আপডেট : ০৫ এপ্রিল ২০২৩, ১২:২৪ এএম

প্রথম আলোর সংবাদের প্রতিবাদে শিশু সাহিত্যিক, শিশু সংগঠক ও নতুন প্রজন্মের শিশু সন্তানরা মানববন্ধন করেছে। মানববন্ধনে বলা হয়, শিশুকে অপরাজনীতির বলি করে দৈনিক প্রথম আলো যে মিথ্যা প্রচারণার সংবাদ কৌশল গ্রহণ করেছে, তা কোনভাবেই একাত্তরের চেতনা প্রসুত নয়। এতে করে ক্ষুন্ন হয়েছে শিশুর অধিকার। শিশুকে দিয়ে উদ্দেশ্যমূলক মিথ্যা কথা বলিয়ে শিশুর সরলতার অপব্যহার করা হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা এসব বলেন।

শিশুদের ব্যবহার করে দৈনিক প্রথম আলো পত্রিকা কর্তৃক বাংলাদেশের স্বাধীনতাকে কটাক্ষ করায় উপস্থিত সাংস্কৃতিক ব্যক্তিত্বরা কবিতা ও গানের মাধ্যমে দৈনিক প্রথম আলো ও পত্রিকার সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ধিক্কার জানান।

বক্তারা বলেন, দৈনিক প্রথম আলোর এ রকম দেশবিরোধী কার্যক্রম ইতোপূর্বেও অনেকবার করে জাতিকে হেয় করেছে। মানববন্ধনে বক্তারা সাংবাদিকতার নামে শিশুদের নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে দৈনিক প্রথম আলোর বিরুদ্ধে যথাযথ বিচারের দাবি করেন।

কবি আসলাম সানির সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন চলচ্চিত্র অভিনেতা আহসানুল হক মিনু, বীর মুক্তিযোদ্ধা বিচ্ছু জালাল শিশু সাহিত্যিক সুজন বড়ুয়া, ছড়াকার আতিউর রহমান, নাট্যজন এডভোকেট লুতফুল আহসান বাবু, নৃত্যজন আতিকুর রহমান উজ্জ্বল, ড. শাহাদাত হোসেন নিপু, নাট্যজন, সংগঠক কবি হানিফ খান, কবি বাপ্পী রহমান, কবি আব্দুল গনি মিয়া, প্রকাশক আবুল হোসেন, শিশু সাহিত্যিক নাফ এ নজরুল, মঈন মোরসালিন, আবৃত্তিজন সৈয়দ একতেদার আলী, লেখক সম্পাদক ত্বকী উদ্দিন, কবি মোঃ আব্দুল মজিদ, কবি হেনা খান সহ প্রমুখ।


একাত্তর/এআর

প্রচণ্ড গরমের এই অবস্থায় রাজধানী ঢাকার বিভিন্ন স্পটে ক্লান্ত তৃষ্ণার্ত পথচারীদের বিনামূল্যে শরবত রুহ্ আফজা পান করাচ্ছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ।
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
কাজল চোখের মেয়ের কপালে জ্বলজ্বলে লাল টিপ দেখেই অভ্যস্ত আপনার চোখ; আর তাই বাঙালি নারীর সাজসজ্জায় গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হয়ে উঠেছে টিপ। কিন্তু কদিন ধরে কপালের টিপটাকে সরিয়ে এদিক-ওদিক করে পরছেন সৌন্দর্য...
রাজধানী ঢাকার যমুনা ফিউচার পার্কে শুরু হয়েছে তিন দিনের ‘হুরেইন ফেব্রিক উইক ২০২৪’। এতে স্থান পেয়েছে বসন্ত ও গ্রীষ্মের উপযোগী বিশ্বমানের ফেব্রিক দিয়ে তৈরি পোশাক। এরমধ্যে রয়েছে  সাড়ে চার হাজার...
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন নতুন সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।
রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানোর কাজ শুরু হয়েছে।
রাজধানীর কুড়িল বিশ্বরোড ও এর পাশে এলাকায় আলাদা দুর্ঘটনায় দুই যুবক ট্রেনে কাটা পড়ে মারা গেছেন। তাদের মধ্যে একজন কানে ইয়ারফোন গুঁজে রেললাইনে হাঁটছিলেন এবং অন্যজন অসতর্কভাবে রেললাইন পার হতে গিয়ে...
পুলিশের উচ্চপদের ৪০ ঊর্ধ্বতন কর্মকর্তার পদে রদবদল হয়েছে। এদের মধ্যে ৯ জন ডিআইজি ও ১৪ জেলার পুলিশ সুপার (এসপি) রয়েছেন। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত