সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

বাংলাদেশকে হারিয়ে ভারত-পাকিস্তানকে সতর্ক করলেন কোরি

আপডেট : ২৪ মে ২০২৪, ১০:৪৬ এএম

বাংলাদেশের সাথে টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিতের পর ভারত আর পাকিস্তানকে রীতিমতো হুমকি দিয়ে রাখলেন যুক্তরাষ্ট্র দলের কিউই ক্যাম্পেইনার কোরি অ্যান্ডারসন।

হার্ডহিটার এই ব্যাটার বলছেন, হতে পারে তারা নতুন, কিন্তু তাই বলে শক্তিশালী দলগুলোকে তারা তো আর ওয়াকওভার দিয়ে দেবে না। বরং প্রতিটা ম্যাচেই লড়াই হবে শেয়ানে শেয়ানে। তাই গ্রুপে স্বাগতিক যুক্তরাষ্ট্র আছে বলে তারা সহজেই পরের রাউন্ডে যেতে পারবে এমনটা ভাবার কোনো সুযোগ নেই।

আয়ারল্যান্ড, ইউএসএ আর কানাডার সাথে এবার এ গ্রুপের হয়ে খেলতে চলেছে টুর্নামেন্টের দুই হট ফেভারিট ভারত ও পাকিস্তান।

নিউজিল্যান্ডের জার্সিতে ইন্টারন্যাশনাল ক্যারিয়ার শুরু করলেও এখন কোরি অ্যান্ডারসন যুক্তরাষ্ট্র জাতীয় দলের নিয়মিত মুখ। প্রতিবেশী কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের মিশন শুরু করছে তার দল।

কোরি অ্যান্ডারসন।

এর আগে বৃহস্পতিবার টেক্সাসের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আরেকটি হতশ্রী পারফরম্যান্সে যুক্তরাষ্ট্রের কাছে ৬ রানে হেরেছে বাংলাদেশ।

হার দিয়ে শুরু হওয়ায় শঙ্কা ছিলো সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে এই ম্যাচের জয়ের বিকল্প ছিলো না। তবে শঙ্কাই সত্যি হলো। সিরিজ হারলো বাংলাদেশ।

টি-টোয়েন্টি ইতিহাসে এটি বাংলাদেশের ১০০তম হার। প্রথম দল হিসেবে এই সংস্করণে হারের ‘সেঞ্চুরি’র বিব্রতকর রেকর্ড গড়লো টাইগাররা। এখন পর্যন্ত ১৬৮ ম্যাচ খেলে বাংলাদেশ জিতেছে ৬৪টি। বাকি চারটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

আরবিএস
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ বছরের ইতিহাসে ব্যতিক্রমী আসর দেখছে ক্রিকেট বিশ্ব। শর্টার ফরম্যাটে ব্যাটার নয় ছড়ি ঘোরাচ্ছে বোলাররা। বড় রান না আসায় মাইকেল ভন, মিকি আর্থারদের কাছে বিশ্বকাপের উইকেট এরইমধ্যে...
আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেই সুপার এইট নিশ্চিত হবে যুক্তরাষ্ট্রের। তবে বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হলেও সেরা আটে জায়গা করে নেবে স্বাগতিকরা। হলোও তাই।
উইকেট না হারিয়ে পাওয়ারপ্লে কাটানো স্বপ্নেও হয়তো দেখে না টিম বাংলাদেশ। প্রতি ম্যাচেই শুরুর ছয় ওভারেই হারাচ্ছে একাধিক উইকেট।
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত