সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

এবার সত্যিই রিয়ালে যোগ দিচ্ছেন এমবাপে

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩৫ পিএম

পিএসজি ছাড়ছেন কিলিয়ান এমবাপে... খবরটা পুরনো। তবে নতুন শঙ্কা এতো টাকা স্যালারি দিয়ে এমবাপেকে দলে নিতে পারবে তো? সেই প্রশ্নের উত্তর দিলেন লা লিগা প্রেসিডেন্ট। বললেন যতো টাকাই লাগুক রিয়াল মাদ্রিদ এমবাপেকে নিতে একবারেই প্রস্তুত।

কিলিয়ান এমবাপে আর তার দলবদল, এ বলে আমায় দেখ তো ও বলে আমায় দেখ। রীতিমত হার মানায় সিরিয়াল নাটককেও। সেই ২০১৭ সালে শুরু, সাত বছর ধরে রিয়াল মাদ্রিদ এমবাপেকে দলে নিতে চেষ্টা চালিয়েই যাচ্ছে। এতো লম্বা সময় ধরে আর কোনো ফুটবলারের ট্রান্সফার নিয়ে আলোচনা হয়েছে কিনা কে জানে?

এই মুহূর্তে চলছে এমবাপে নাটকের সেকেন্ড হাফ। সবশেষ যে আপডেট তাতে বলা হচ্ছে ৯৯ শতাংশ নিশ্চিত সামার শেষেই রিয়ালে পা রাখছেন ফরাসী স্ট্রাইকার।

এই খবর গণমাধ্যমে ছড়িয়ে পড়তেই মরা কান্না যেন ফরাসী জুড়ে। নেইমার মেসিতো গেলোই শেষ ভরসা ঘরের ছেলে সেও ছাড়ছে ঘর। সমর্থকদের মনে ভয় তারকাদের হারিয়ে আবারো কী আড়ালেই চলে যাবে ফরাসী লিগ।

এদিকে, স্পেন জুড়ে খুশির জোয়ার। রাজপথে চলছে সমর্থকদের আনন্দ মিছিল। সবার প্রত্যাশা এমবাপের হাত ধরেই নতুন যুগে পা রাখবে রিয়াল মাদ্রিদ।

আপাতত চুক্তি নিয়ে যা খবর, পাঁচ বছরের জন্য রিয়ালে আসতে চলেছেন বিশ্বকাপজয়ী। যা কার্যকর হবে জুলাই থেকে। রিয়ালে মৌসুম প্রতি এমবাপের বেতন হবে ১৫ থেকে ২০ মিলিয়ন ইউরো। সাইনিং বোনাস ও অন্যান্য বোনাস সহ যা দাঁড়াবে প্রায় ৫০ মিলিয়ন ইউরোতে। 

শঙ্কা একটাই বিশ্ব অর্থনীতির যা হাল তাতে ফাইনান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম মেনে সবকূল রক্ষা করে রিয়াল মাদ্রিদ কি পারবে কিলিয়ান এমবাপেকে চূড়ান্ত সাইন করাতে। সব শঙ্কা উড়িয়ে লা লিগা প্রেসিডেন্ট হ্যাবিয়ের তেবাস জানিয়েছে নো টেনশন ডু ফুর্তি। রিয়াল মাদ্রিদ ফুল রেডি।

প্রেসিডেন্ট হ্যাবিয়ের বলেছেন, অর্থনৈতিকভাবে রিয়াল মাদ্রিদ খুব ভালো অবস্থানে আছে। এমবাপেকে কেনার জন্য সবধরণের প্রস্তুতিই ক্লাবটা নিচ্ছে। তার জন্য অন্য কোনো খেলোয়াড় বিক্রির প্রয়োজন নেই।

এতকিছুর পরও কিন্তু নিশ্চিত হওয়ার সুযোগ নাই। কারণ এখনো বাকি ১ শতাংশ নিশ্চয়তা। রিয়ালে যোগ না দিয়ে যদি পিএসজিতেই থেকে যান এমবাপে তবে অবাক হওয়ার কিছুই থাকবে না। কে না জানে সবার সব জল্পনাতে জল ঢেলে গোল দিতে বেশ পটু এই স্ট্রাইকার।

একাত্তর/আরএ
নানা নাটকীয়টা ও গুঞ্জনের পর অবশেষে প্যারিস সেন্ট জার্মেই-পিএসজি'কে আনুষ্ঠানিকভাবে গুডবাই জানিয়ে দিলেন কিলিয়ান এমবাপে। 
ছিলেন রিয়াল মাদ্রিদের ফ্যান বয়, সময়ের সাথে গায়ে জড়ালেন সেই সাদা জার্সিটা। সুযোগ পেয়েই দলকে জিতিয়ে হিরো বনে গেলেন হোসেলু। ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত এগিয়ে বায়ার্ন মিউনিখ।
লা লিগায় রিয়াল সোসিয়েদাদকে ১-০ গোলে হারিয়ে লিগ শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে গেলো রিয়াল মাদ্রিদ। এই জয়ে টেবিলের দুইয়ে থাকা চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনার সঙ্গে লস ব্লাঙ্কোসদের পয়েন্ট ব্যাবধান দাড়ালো ১৪।
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দেশটির এমন একজন নেতা যার মৃত্যু মানতেই পারছেন না মুসলিম বিশ্বের কোটি কোটি মুসলিম মানুষ। এই নেতার মৃত্যুতে নানা ঘটনা-রটনা ষড়যন্ত্রতত্ত্ব সামনে আসছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত