সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

স্বামীর দেয়া আগুনে অগ্নিদগ্ধ সেই নারী চিকিৎসকের মৃত্যু

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:১০ পিএম

নরসিংদীতে প্রাক্তন স্বামীর পেট্রোল ঢেলে দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা আক্তারের (২৭) মৃত্যু হয়েছে। ঘটনার চারদিন পর বৃহস্পতিবার দুপুর সোয়া একটায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন মো. তরিকুল ইসলাম। একই ঘটনায় তিনদিন আগে এ হাসপাতালেই মারা যান লতার সাবেক স্বামী খলিলুর রহমান।

হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন লতা। তার শরীরের ৯০ শতাংশ দগ্ধ ছিল বলে জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। চিকিৎসকরা জানান, আগুনে তার ফুসফুস এবং কিডনি ক্ষতিগ্রস্ত হয়েছিল।

এর আগে, মঙ্গলবার চিকিৎসাধীন ডা. লতা আক্তারকে দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। এসময় তিনি পুরো ঘটনা শোনেন এবং ভুক্তভোগীর চিকিৎসার সর্বশেষ খোঁজ-খবর নেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ঘটনাটি অত্যন্ত কষ্টদায়ক, হৃদয়বিদারক ও দুঃখজনক। এমন ঘটনায় আসলে কেউই লাভবান হয় না, শুধু নিজেদেরই ক্ষতি হয়। পেট্রোলের আগুনে পুড়ে যাওয়া আমাদের এই চিকিৎসকের শরীরের প্রায় ৯০ শতাংশ পুড়ে গেছে।’

গত রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নরসিংদী থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হন ডা. লতা আক্তার। সাবেক স্বামী খলিলুর রহমান পেট্রোল ঢেলে ওই চিকিৎসকের গায়ে আগুন দিয়েছেন বলে জানান তিনি। স্ত্রীর গায়ে আগুন দেওয়ার পর তার সাবেক স্বামী নিজের গায়েও আগুন দেন।

লতার চাচা ফারুক মিয়া জানান, নিহত লতার লাশ হাসপাতালের প্রক্রিয়া শেষ করে বাড়ি নিয়ে আসা হবে এবং নিয়ম অনুযায়ী পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ভুক্তভোগী লতা আক্তার (৩২) জেলার রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়ন ব্রাহ্মনেরটেক গ্রামের মফিজ উদ্দিনের মেয়ে। তিনি ঢাকা গুলশান এলাকার শাহাবুদ্দিন মেডিকেল কলেজ থেকে পাশ করা চিকিৎসক। নারায়ণগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকের দায়িত্ব পালন করতেন। অপর দিকে প্রাক্তন স্বামী খলিলুর রহমান (৪০) গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার বেলাশী গ্রামের আতর আলী বেপারীর ছেলে।

নরসিংদীর রায়পুরা থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বলেন, খবর পেয়েছি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় লতার মৃত্যু হয়েছে। আগুন দেওয়ার ঘটনার পর পর লতার পরিবারের পক্ষ থেকে খলিলুরের বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়েছিল।

 

একাত্তর/জো
নরসিংদী সদরের চরাঞ্চলে এক ব্যবসায়ীর স্তূপ করে রাখা ইটের নিচে চাপা পড়ে এক বৃদ্ধ দম্পতির মৃত্যু হয়েছে।
নরসিংদীতে এক তাঁত মালিককে হত্যার দায়ে ৯ জনের যাবজ্জীবন ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার করেছে আদালত। এছাড়া একজনকে তিন বছর কারাদণ্ড ও তিনহাজার টাকা অর্থদণ্ডের পাশাপাশি দুই আসামিকে খালাস দেয়া...
নরসিংদীর রায়পুরা উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর হামলায় সুমন মিয়া নামে এক ভাইস চেয়ারম্যান প্রার্থী নিহত হয়েছেন।  
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
গাজা উপত্যকায় সাত মাসের বেশি সময় ধরে চলা ইসরাইলি গণহত্যা থেকে রেহাই পেতে দক্ষিণের রাফাহ শহরে আশ্রয় নিয়েছিলেন হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনি। কিন্তু দখলদার ইসরাইলি বাহিনী সেখানেও ক্ষেপণাস্ত্র...
ঘূর্ণিঝড়ের তাণ্ডব কত প্রলয়ংকারী হতে পারে, আবারো তার সাক্ষী হলো বাংলাদেশ। সময় যত গড়াচ্ছে ততই স্পষ্ট হচ্ছে প্রবল রিমালের ধ্বংসলীলা। দমকা বাতাস আর ভারী বৃষ্টি কমতে শুরু করার পর দেশের উপকূলীয় এলাকায়...
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকার ১৪ দশমিক ৩০ শতাংশ বাড়িতে ডেঙ্গু রোগের বাহক এডিস মশার লার্ভা পাওয়া গেছে।
রাজধানীর বাড্ডায় বিদ্যুৎস্পৃষ্টে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত