সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

তালা ভেঙে হলে ওঠা শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ঢাবি

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ০৯:৫১ এএম

কর্তৃপক্ষের অনুমতি ছাড়া যেসব শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের তালা ভেঙে প্রবেশ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

শনিবার (২ অক্টোবর) রাতে অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় শৃঙ্খলা ভঙ্গ করা শিক্ষার্থীদের কারণ দর্শানোর নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু শিক্ষার্থী কর্তৃপক্ষের অনুমতি ব্যতিত ঢাবি আবাসিক হলের তালা ভেঙে প্রবেশ করে বৈদ্যুতিক লাইন ও পানির সংযোগ নিজ দায়িত্বে চালু করে আইন লঙ্ঘন করেছেন। তাদের তদন্তের মাধ্যমে চিহ্নিত করে সংশ্লিষ্ট হল কর্তৃপক্ষকে আগামী সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এতে আরো বলা হয়, পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী শুধু অনার্স ৪র্থ বর্ষের এবং মাস্টার্সের যে সকল আবাসিক শিক্ষার্থী অন্তত এক ডোজ কোভিড টিকা নিয়েছেন তাদের স্বাস্থ্যবিধি মেনে এবং সনদ দেখিয়ে আগামী ৫ অক্টোবর থেকে হলে ওঠানোর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করে অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কথা ছিলো।

আরও পড়ুন: ব্যবস্থাপনা ও স্বাস্থ্যবিধি নিয়ে সন্তুষ্ট ঢাবি উপাচার্য

সভায় প্রো-উপচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো- উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কালাম, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন এবং প্রক্টররা উপস্থিত ছিলেন।


একাত্তর/আরএ

২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বিলম্ব ফি ছাড়া ছাড়াই পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।
দেশের ওপর দিয়ে বয়ে চলা প্রচণ্ড তাপদাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস অনলাইনে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
দেশজুড়ে বহমান তীব্র  দাবদহের কারণে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আবারও অনলাইনে বদলির আবেদনের সুযোগ পেতে চলেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী ও প্রধান শিক্ষকরা। আগ্রহীরা একই উপজেলা ও থানার মধ্যে বদলির আবেদন করতে পারবেন। সোমবার থেকে শুরু হয়া এই কার্যক্রম চলবে...
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়ে আগামী ২৫ জুন ঠিক করেছেন আদালত।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত যুদ্ধ ছাড়া পৃথিবী একটি দিন কাটিয়েছে কিনা, তা নিয়ে অনেকের মনেই সংশয় আছে। কারণ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হবার কয়েক বছরের মধ্যেই বিশ্বের বহু দেশ আবারও সংঘাতে...
ভারতের নির্বাচনী প্রচারণায় কংগ্রেস ও মুসলমানদের সরাসরি আক্রমণ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন প্রায় ২০ হাজার নাগরিক, যে চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত