সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

আলোচিত সব নায়ক-নায়িকা ঘিরে ঈদের সিনেমা

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ০৫:১৮ পিএম

বরাবরই ঈদ উপলক্ষ্যে নতুন সিনেমা ঘিরে সিনেমাপ্রেমীদের থাকে ভীষণ আগ্রহ । প্রযোজক-পরিচালকরাও এবারের ঈদে বেশ উৎসাহ নিয়ে সিনেমা মুক্তি দিতে যাচ্ছেন। এখন পর্যন্ত মুক্তির দ্বারপ্রান্তে রয়েছে ১৪টি সিনেমার নাম।

এসব সিনেমায় রয়েছেন আলোচিত নায়ক-নায়িকারা। তারকানির্ভর সিনেমাগুলোতে আছেন-পূর্ণিমা, মৌসুমী, ওমর সানী, ফেরদৌস, শাকিব খান, শবনম বুবলী, শরিফুল রাজ, সাইমন সাদিক, পূজা চেরী, কাজী মারুফ, আদর আজাদ, জিয়াউল হক রোশান, আনিসুর রহমান মিলনসহ আরও অনেকে।

আহারে জীবন: দীর্ঘদিন পর বড় পর্দায় আলো ছড়াবেন চিত্রনায়িকা পূর্ণিমা। এবারের ঈদে তার অভিনীত ‘আহারে জীবন’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। ছবিটি পরিচালনা করেছেন ছটকু আহমেদ। তার সঙ্গে পূর্ণিমার প্রথম কাজ এটি।

করোনাকালের ভয়াবহতা এ ছবির গল্পে ফুটিয়ে তোলা হয়েছে। ছবিটি নিয়ে যেশ উচ্ছ্বসিত পূর্ণিমা। বর্তমানে স্বামীর সঙ্গে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন পূর্ণিমা। ঈদের আগে আগে দেশে ফেরার কথা আছে তার। বেশ কয়েক দিন আগে এ অভিনেত্রী জানিয়েছেন ‘আহারে জীবন’ সিনেমার প্রচারণায় তিনি অংশ নেবেন। সিনেমাটিতে ফেরদৌসের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তিনি। আরও অভিনয় করেছেন-সুচরিতা, মিশা সওদাগর, কাজী হায়াৎ, জয় চৌধুরী প্রমুখ।

সোনার চর: দুই বছর আগে মৌসুমী অভিনীত ‘দেশান্তর’ ও ‘ভাঙন’ সিনেমা দুটি মুক্তি পেয়েছিল। এরপর তাকে আর সিনেমায় দেখা না গেলেও ঈদে আসছেন ‘সোনার চর’ নিয়ে। ১৯৭৫-পরবর্তী সময়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এই সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জায়েদ খান। ‘সোনার চর’ নির্মাণ করেছেন জাহিদ হোসেন। মুক্তির সব প্রস্তুতি শেষ করে এখন চলছে প্রচার কাজ। নির্মাতার ভাষায়, এবারের ঈদের একমাত্র রাজনৈতিক সিনেমা ‘সোনার চর’। ছবিটি প্রযোজনায় রয়েছেন জাহাঙ্গীর সিকদার।

রাজকুমার: বরাবরের মতো এবারের ঈদেও রাজত্ব করবেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকির খান। মুক্তি পাবে তার বহুল আলোচিত সিনেমা ‘রাজকুমার’। প্রেম, পারিবারিক সম্পর্ক ও একজন স্বপ্নবান তরুণের বাংলাদেশ থেকে আমেরিকায় যাওয়ার গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ছবিটি। আরশাদ আদনানের প্রযোজনায় বিগ বাজেটের এই ছবিটি পরিচালনা করেছেন হিমেল আশরাফ। ২৮ মার্চ ছবির একটি রোমান্টিক গান প্রকাশের পর দর্শক গানটি লুফে নিয়েছে। ইতিমধ্যে জনিটির অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। ‘রাজকুমার’ সিনেমায় শাকিব খানের নায়িকা মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক কোর্টনি কফি।

ডেডবডি: একসঙ্গে দুই সিনেমা নিয়ে বহুদিন পর বড় পর্দায় আসছেন ওমর সানী। তার অভিনীত জাহিদ হোসেন পরিচালিত ‘সোনার চর’ ও এমডি ইকবালের ‘ডেডবডি’ মুক্তি পাবে এবারের ঈদে। ভৌতিক সিনেমা ‘ডেডবডি’ তে সানীকে দেখা যাবে তান্ত্রিক চরিত্রে। এমন চরিত্রে এই প্রথম অভিনয় করেছেন তিনি। অন্যদিকে মুক্তিযুদ্ধের গল্প অবলম্বনে ‘সোনার চর’ সিনেমায় ওমর সানী অভিনয় করেছেন লাঠিয়াল চরিত্রে।

দেয়ালের দেশ: ঈদের সিনেমা ‘বসগিরি’ দিয়ে ২০১৬ সালে চলচ্চিত্রে পা রেখেছিলেন শবনম বুবলী। প্রতি বছরই হলে তার সিনেমা মুক্তি পায়। গত রোজার ঈদেও বুবলীর দুটি সিনেমা মুক্তি পেয়েছিল। তারই ধারাবাহিকতায় আসছে ঈদে দুটি সিনেমা নিয়ে প্রেক্ষাগৃহে হাজির থাকবেন বুবলী। এর মধ্যে একটি ‘দেয়ালের দেশ’। এটি পরিচালনা করেছেন মিশুক মনি। এটি সরকারি অনুদানে নির্মিত হয়েছে। এই সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো বাণিজ্যিক সিনেমার বাইয়ে কাজ করেছেন বুবলী।

অন্য সিনেমাটির নাম ‘মায়া: দ্যা লাভ’। ত্রিভুজ প্রেমের গল্পের এই সিনেমাটি পরিচালনা করেছেন জসিম উদ্দিন জাকির। ইতিমধ্যে ছবি দুটির পোস্টার, ট্রেলার ও গান দর্শক মহলে ব্যাপক সাড়া জাগিয়েছে।

অমর: প্রায় ১৮ মাস পর মুক্তি পেতে যাচ্ছে শরিফুল রাজ অভিনীত সিনেমা। তার অভিনীত সবশেষ সিনেমা ‘দামাল’ মুক্তি পেয়েছিলো ২০২২ সালের ২৮ অক্টোবর। দীর্ঘদিন পর আসছে ঈদুল ফিতরে একসঙ্গে তিন সিনেমা মুক্তি পেতে যাচ্ছে এই নায়কের। এই তালিকায় আছে নির্মাতা মুহাম্মাদ মোস্তফা কামাল রাজের ‘অমর’। এ সিনেমায় শরিফুল রাজের সঙ্গে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু ও নাসিরউদ্দিন খান। মিশুক মনি পরিচালিত ‘দেয়ালের দেশ’ সিনেমায় বুবলীর বিপরীতে দেখা যাবে শরিফুল রাজকে। এই সিনেমার রহস্যময় পোস্টার ও ট্রেলার দর্শক মহলে ব্যাপক আগ্রহ তৈরি করেছে। অন্যদিকে গিয়াস তদ্দিন সেলিম পরিচালিত ঈদের ছবি ‘কাজলরেখা’ তেও দেখা মিলবে শরিফুল রাজের। সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন নবাগত মন্দিরা চক্রবর্তী। অন্যতম প্রধান অন্য দুটি অরিত্রের একটিতে অভিনয় করেছেন শরিফুল রাজ।

লিপস্টিক: কামরুজ্জামান রোমানের ‘লিপস্টিক’ ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরী। সম্প্রতি প্রকাশিত এ ছবির আইটেম গান ‘বেসামাল’ দিয়ে আলোচনায় এসেছেন পূজা।

মেঘনা কন্যা: আসন্ন ঈদে মুক্তি পেতে যাচ্ছে কাজী নওশাবা আহমেদ অভিনীত সিনেমা ‘মেঘনা কন্যা’। ছবিটি পরিচালনা করেছেন ফুয়াদ চৌধুরী।

গ্রিন কার্ড: ঈদে মুক্তির অপেক্ষায় আছে কাজী মারুফের ছবি ‘গ্রিন কার্ড’। ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন কাজী হায়াৎ ও রওশন আরা নীপা। প্রবাসীদের জীবনের দুঃখ, কষ্ট, হাসি কান্নায় গল্প তুলে ধরা হয়েছে এই সিনেমায়। এটিই প্রথম বাংলা সিনেমা যার সম্পূর্ণ শুটিং হয়েছে যুক্তরাষ্ট্রে, দাবি মারুফের। সিনেমায় মারুকের বিপরীতে অভিনয় করেছেন আমেরিকায় বসবাসরত বাংলাদেশি মডেল, ফ্যাশন ডিজাইনার ও কোরিওগ্রাফার নুসরাত তিসাম ও নাজিদা সৈয়দ। সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নওশীন, হিল্লোল, শিরিন বকুল প্রমুখ।

মায়া: দ্য লাভ; তারকাবহুল সিনেমা ‘মায়া: দ্য লাভ’। ভালোবাসার গল্পে সিনেমাটি পরিচালনা করেছেন জসিম উদ্দিন জাকির। এই সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়ক সাইমন সাদিক। এতে তার সহশিল্পী শবনম বুবলী, আনিসুর রহমান মিলন।

এনএন/কেএসএইচ
রুপালি পর্দার নায়ক-নায়িকাদের ব্যক্তিজীবনের নানা ঘটনা এখন বিনোদনের খোরাক হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি বুবলী-শাকিব ঘিরে চলছে বেশ আলোচনা। প্রেম বিয়ে সন্তান, এরপর বিচ্ছেদ, শাকিব-বুবলী ভক্তদের এ খবর অজানা...
ঢাকাই চলচ্চিত্রে দর্শকপ্রিয়তার শীর্ষস্থান দখল করে আছেন শাকিব খান। প্রকৃত নাম মাসুদ রানা। ভক্তরা কখনো কিং খান, কখনো ভাইজানও বলেও ডাকেন। বছরের পর বছর ঢালিউডে তার একচ্ছত্র আধিপত্য। আজ এই সুপারস্টারের...
বাংলাদেশের চলচ্চিত্র জগতে শাকিব খানের একছত্র রাজত্ব। বরাবরই তিনি নতুন নতুন লুকে ধরা দিচ্ছেন বড় পর্দায়।
ঈদুল ফিতরের দিন ঠিক হতে এখন দুই সপ্তাহ বাকি থাকলেও, ঈদের সিনেমা নিয়ে শুরু হয়ে গেছে ভীষণ তোড়জোড়। বছরজুড়ে ঢাকাই সিনেমার ব্যবসা নেই বললেই চলে।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
ডলার সংকট মোকাবিলায় চাল আমদানির বিপরীতে জোর দেওয়া হচ্ছে কৃষকের কাছ থেকে বেশি হারে ধান সংগ্রহকে। এরই মধ্যে চাল আমদানি খাত থেকে ১৬শ কোটি টাকা বরাদ্দ কমানো হয়েছে।
নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনে নিজের শ্যালকের পক্ষে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হস্তক্ষেপ কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত