সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

আবারও সুইসাইড স্কোয়াড নামাচ্ছে তালেবান

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ১১:২৫ পিএম

এবার আফগানিস্তানের সীমান্ত এলাকায় সুইসাইড স্কোয়াড মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে তালেবান।

শনিবার (২ অক্টোবর) স্কোয়াড গঠনের কাজও প্রায় শেষ বলে জানিয়েছে দেশটির স্থানীয় একটি সংবাদ সংস্থা। আফগানিস্তানের বাদাখশান প্রদেশের ডেপুটি গভর্নর মোল্লা নিসার আহমেদ আহমেদি সুইসাইড স্কোয়াড গঠনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

তিনি জানান, তাজিকিস্তান ও চীনের সীমান্তবর্তী বাদাখশান প্রদেশে এই সুইসাইড স্কোয়াড মোতায়েন করা হবে।

সুইসাইড স্কোয়াডের নাম লস্কর-ই-মনসুরী দেওয়া হয়েছে উল্লেখ করে মোল্লা নিসার জানান, সাবেক আফগান সরকারের নিরাপত্তা রক্ষীদের ওপর আত্মঘাতী হামলা চালানো তালেবানের দলটিকেই নতুন নাম দিয়ে সীমান্তে মোতায়েত করা হবে।

আরও পড়ুন: রাজনীতি ছাড়লেন ফিলিপাইনের প্রেসিডেন্ট

তিনি বলেন, এই আত্মঘাতী দল না থাকলে মার্কিনিদের প্রতিহত করা অসম্ভব ছিল। এই সাহসী মানুষগুলো শরীরে বিস্ফোরণ বেঁধে আফগানিস্তানের মার্কিন ঘাঁটিগুলোতে আত্মঘাতী হামলা চালাতেন।  আদতেই এই মানুষগুলোর কোনো ভয় নেই। তারা আল্লাহর সন্তুষ্টির জন্য নিজেদের উৎসর্গ করছেন।

এর আগে তালেবান ‘বদর ৩১৩ ব্যাটালিয়ন’ নামে আধুনিক সমরাস্ত্র আর বেশভূষার সজ্জিত আরেকটি আত্মঘাতী হামলাকারীদের নিয়ে কমান্ডো বাহিনী গঠন করার কথা জানিয়েছিল। কাবুল বিমানবন্দরে তালেবানের এই আধুনিক কমান্ডো বাহিনীকে মোতায়েন করা হয়েছে বলে দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে।


একাত্তর/টিএ

চলমান তীব্র তাপদাহ আরো বেড়ে যাওয়ার আশঙ্কায় ভারতের পশ্চিমবঙ্গের চার জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে।
ফিলিস্তিনের গাজা উপত্যকায় চলমান যুদ্ধের বিরুদ্ধে কলাম্বিয়া, ইয়েল বিশ্ববিদ্যালয়সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। ক্রমবর্ধমান এসব প্রতিবাদ নিয়ন্ত্রণে আনতে কর্তৃপক্ষ...
ইরানের মাটিতে হামলা চালিয়ে ভিমরুলের চাকে ঢিল ছুড়ে দেয়া হয়েছে সেটা এখন হাড়ে হাড়ে টের পাচ্ছে ইসরাইল। দেশটির সঙ্গে দীর্ঘ বৈরিতায় লড়াইয়ের জন্য তেহরান গোটা মধ্যপ্রাচ্যে ও আশপাশে গড়ে তুলেছে প্রক্সি বাহিনী।
উপসাগরীয় ক্ষুদ্র দেশ কাতার বিশ্বের এক বিস্ময়কর অর্থনৈতিক শক্তি। বিশ্বের ৪০টি দেশে কাতার ৪০০ বিলিয়ন ডলার বা ৪০ হাজার কোটি ডলার বিনিয়োগ করেছে।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয় দিনের দ্বিপক্ষীয় সফরে ব্যাংকক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে তাকে রাজকীয় কায়দায় বরণ করে থাই সরকার। শেখ হাসিনার এই সফরের মধ্য...
একদিনের আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে সড়ক দুর্ঘটনায় এক বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। ওই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত