সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ১২:১৩ পিএম

নিজের টুইটার অ্যাকাউন্ট ফিরে পাওয়ার জন্য কেন্দ্রীয় আদালতের এক বিচারকের শরণাপন্ন হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

শুক্রবার (১ অক্টোবর) এক আবেদনে টুইটারের উপর চাপ প্রয়োগের আহ্বান জানান তিনি। ফ্লোরিডার মিয়ামির আদালতে সামাজিক মাধ্যমটির বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞারও আবেদন জানান ট্রাম্প। 

চলতি বছরের জানুয়ারিতে সংঘাত উস্কে দেয়ার অভিযোগে ট্রাম্পের অ্যাকাউন্ট বাতিল করা হয়। আবেদনে ট্রাম্প বলেন, মার্কিন কংগ্রেসের আইন প্রণেতাদের চাপে অ্যাকাউন্ট বাতিলে বাধ্য হয় টুইটার। ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে দাঙ্গার পর টুইটারসহ বেশ কয়েকটি সামাজিক মাধ্যম ট্রাম্পকে নিষিদ্ধ করে। 

আরও পড়ুন: আবারও সুইসাইড স্কোয়াড নামাচ্ছে তালেবান

এসব মাধ্যম ব্যবহার করে নভেম্বর অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল নিয়ে মিথ্যাচারও করেন তিনি। তবে তার এসব অভিযোগ প্রত্যাখ্যান করে দিয়েছেন আদালতসহ সংশ্লিষ্টরা।

এদিকে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, ট্রাম্পের এই উত্তেজনা ছড়ানো কথাবার্তা তাদের নীতিমালার সঙ্গে সাংঘর্ষিক। তাই তার অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে। 


একাত্তর/এসজে
গাজায় ছয় মাসের যুদ্ধে লাশের সারির নিচে চাপা পড়েছে লাখো মানুষের স্বপ্ন। তাদেরই একজন বাসমা আল-শাভিশ। যুদ্ধে বাবা, ভাই-বোনকে হারালেও দমে যাননি তিনি।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
ডলার সংকট মোকাবিলায় চাল আমদানির বিপরীতে জোর দেওয়া হচ্ছে কৃষকের কাছ থেকে বেশি হারে ধান সংগ্রহকে। এরই মধ্যে চাল আমদানি খাত থেকে ১৬শ কোটি টাকা বরাদ্দ কমানো হয়েছে।
নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনে নিজের শ্যালকের পক্ষে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হস্তক্ষেপ কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত