সেকশন

রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

কাতার বিশ্বকাপে জঙ্গি হামলার ছক কষছে আইএস

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ০৩:৪৮ পিএম

রোববার (২০ নভেম্বর) থেকে শুরু হতে যাওয়া কাতারে বিশ্বকাপে জঙ্গি হামলার ছক কষছে ইসলামিক স্টেট (আইএস) সমর্থকরা।

স্প্যানিশ সংবাদমাধ্যম লা রাজোন প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে, বিশ্বকাপ চলাকালীন হামলার পরিকল্পনা করছে আইএস সমর্থকরা। 

প্রতিবেদনটিতে বলা হয়, কিছু আইএস সমর্থকরা মোবাইল অ্যাপ ‘টেলিগ্রাম’র মাধ্যমে হামলার ডাক দিয়েছে। আইএস বিরোধিতা করে আসা দেশগুলো তাদের হামলার লক্ষ্যবস্তু বলে ধারণা করা হচ্ছে। 

এমন এক টেলিগ্রাম বার্তায় বলা হয়, ‘শুদ্ধি অভিযান চলছে। কাতার বিশ্বকাপে অংশ নিয়ে আপনার গোল করুন। গোলপোস্ট ফাঁকা আছে।’

আইএস সমর্থকরা হিংসাত্মক এবং জৈবিক আক্রমণের দিকে নজর দিচ্ছে। তারা মনে করছে, এটিই সুবর্ন সুযোগ। সারা বিশ্বের অনেক শত্রু দেশের অনেক মানুষকে একসাথে পাওয়া কঠিন। তাই যা করার, এখানেই করতে হবে।

আইএস সন্ত্রাসীরা বেলজিয়াম, কানাডা, ফ্রান্সের মত দেশগুলোর দিকে ইঙ্গিত করছে। যদিও তারা নির্দিষ্ট কোন দেশকে লক্ষ্য করেনি। কোন ফুটবল দলের উপরে আক্রমণের কথাও বলেনি তারা। যেসব দর্শক কাতারে খেলা দেখতে এসেছেন, তাদের কথা বলা হয়েছে।

আরও পড়ুন: এক দশকে চাঁদে মানববসতির আশা নাসার

আইএস জঙ্গি সমর্থকদের একটি টেলিগ্রাম চ্যানেলে দু’টি ইনফোগ্রাফিক্স শেয়ার করা হয়েছে। প্রথমটিতে আইএসকে হারাতে যেসব দেশ জোটবদ্ধ ছিলো তাদের দেখা যাচ্ছে। দ্বিতীয়টিতে দেখা যাচ্ছে কাতার বিশ্বকাপে অংশ নেওয়া জাতীয় দলের তালিকা।


একাত্তর/জো 

জম্মু-কাশ্মীরে তীর্থযাত্রীদের বাসে জঙ্গি হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বার শাখা সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ)। রোববার জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলায় ওই বাসে জঙ্গি...
ভারতের জম্মু ও কাশ্মীরে আলাদা দুইটি জঙ্গি হামলার ঘটনায় এক রাজনৈতিক নেতা নিহত ও এক পর্যটক দম্পতি গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার দক্ষিণ কাশ্মীরের পেহেলগাঁও ও অনন্তনাগে এ জঙ্গি হামলার ঘটনা ঘটে।
মালয়েশিয়ার একটি পুলিশ স্টেশনে হামলার ঘটনায় দুই পুলিশ কর্মকর্তা নিহত ও আরেকজন আহত হয়েছেন। শুক্রবার ভোরে দক্ষিণাঞ্চলীয় জোহর রাজ্যের উলু তিরাম শহরে এই ঘটনা ঘটেছে।
পাকিস্তানে জাপানি নাগরিকদের লক্ষ্য করে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শুক্রবার দক্ষিণাঞ্চলীয় করাচিতে পাঁচ জাপানি নাগরিককে বহনকারী একটি গাড়িতে হামলা চালায় জঙ্গিরা।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত