সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

কলম্বিয়ায় ৬০ লাখ লোক গ্যাস সরবরাহ থেকে বিচ্ছিন্ন

আপডেট : ২৫ মে ২০২৩, ০৩:২৭ পিএম

দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ৬০ লাখ লোক বুধবার থেকে পর্যাপ্ত গ্যাস সরবরাহ থেকে বিচ্ছিন্ন রয়েছে। কর্তৃপক্ষ বলেছে, সম্ভবত ‘তাপীয় অসঙ্গতি’ পাইপলাইনগুলোকে ক্ষতিগ্রস্ত করেছে।

ইউটিলিটি গ্যাসেস ডি অক্সিডেন্ট জানিয়েছে, বৃহস্পতিবার দুপুর থেকে ককা এবং ভ্যালে দেল ককার পশ্চিম বিভাগগুলোতে ‘প্রাকৃতিক গ্যাস পরিষেবার সম্পূর্ণ বন্ধ’ রয়েছে। খবর এএফপি’র।

দেশটির খনি মন্ত্রণালয়ের মতে, দেশের মধ্যাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমে এই সংকট আরও পাঁচটি বিভাগকেও প্রভাবিত করেছে।

আরও পড়ুন: শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোট চলছে: ইসি আলমগীর

পাইপলাইন কোম্পানি ট্রান্সপোর্টাডোরা ডি গ্যাস ইন্টারন্যাশনাল জানায়, একটি আগ্নেয়গিরির কাছাকাছি এলাকায় ভুগর্ভস্থ আগুনের নিয়ামক হতে পারে এই আশঙ্কায় গ্যাস পাইপলাইনগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, এ পরিষেবা পুনরায় চালু করতে এক সপ্তাহ সময় লাগতে পারে।


একাত্তর/আরবিএস  

দখলদার ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার বিষয়ে কলম্বিয়া সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তাকে স্বাগত জানিয়েছে ফিলিস্তিনের গাজা উপত্যকার হামাস সরকার। 
গাজা উপত্যকায় হত্যা ও ধ্বংসযজ্ঞ চালানো দখলদার ইসরাইলকে এক ঘরে করার মিছিল আরও বড় হলো। ফিলিস্তিনের গাজায় হামলার কারণে এবার দখলদার ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছেন কলম্বিয়ার...
দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার রাজধানী বোগোতার সাধারণ জনগণকে নিয়মিত গোসল না করতে আহবান জানানো হয়েছে। এমনকি পানির অপচয় রোধে দম্পতিদের একসাথে গোসল করতে বলা হচ্ছে।
কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টিতে সৃষ্ট ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৩৭ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে বেশিরভাগই শিশু। 
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত