সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ঈদ যাত্রায় ঢাকা-সিলেট মহাসড়কে স্বস্তির আশা

আপডেট : ২৮ মার্চ ২০২৪, ০৮:৫১ পিএম

এবারের ঈদ যাত্রায় ঢাকা-সিলেট মহাসড়কে যানজটের শঙ্কা নেই। ঢাকা থেকে ভুলতা মোড় পর্যন্ত কয়েকটি পয়েন্টে যান চলাচল কিছুটা ধীর। যেখানে সেখানে গাড়ি থামানো, মহাসড়কে তিনচাকার বাহন ও নির্মাণ কাজের বড় বড় ট্রাক চলাচলই এর প্রধান কারণ। তবে ঈদের আগে সব কিছুই মহাসড়ক থেকে সরিয়ে নেয়া হবে। তাই ভোগান্তি থাকবে না; বলছেন পরিবহণ সংশ্লিষ্টরা। 

ঢাকা থেকে নারায়গঞ্জের ভুলতা। ২৪ কিলোমিটার এই পথের বেশ কয়েকটি পয়েন্টে যানচলাচল ধীর। যেমন- তারাব চৌরাস্তা ও রূপসী বাসস্ট্যান্ড। 

তারাবো মোড়ে যানবাহনের দীর্ঘ সারি। কারণ চলছে সড়ক প্রশস্ত করার কাজ। এ কারণে সিলেট মহাসড়কে যান চলাচলে ধীর গতি। আবার দুই লেনের ঢাকামুখী পথের এক লেন বন্ধ হয়ে গেছে ময়লার ভাগাড়ে। ফলে কর্তৃপক্ষ একটু মনোযোগী হলেই যানজট দূর করা সম্ভব। 

এর বাইরে বড় কোনো সমস্যা নেই এই মহাসড়কে। প্রতিদিনের সমস্যা যত্রতত্র গাড়ি দাঁড় করানো। আর মহাসড়কে তিন চাকার বাহনের দৌরাত্ম্য। উচ্চ আদালতের নির্দেশেও যে সমস্যার সমাধান হয়নি। 

তবে এই মোড় পার হতে পারলে ঢাকা সিলেট মহাসড়কে আর কোনো প্রতিবন্ধকতা নেই। পরিবহণ সংশ্লিষ্টরাও বলছেন এবার ঈদযাত্রায় কোনো সমস্যা হবে না। 

কর্তৃপক্ষ একটু নজর দিলেই এই পথে এবার ঈদ যাত্রা হবে স্বস্তির। 

আরবিএস
রাজধানীর প্রবেশ ও বের হবার পথে যানবাহন চলাচল নির্বিঘ্ন রাখাকেই এবার মূল চ্যালেঞ্জ হিসেবে দেখছে ডিএমপির ট্রাফিক বিভাগ।
ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন জায়গায় সড়ক উন্নয়ন, সংস্কার ও সেতু মেরামতের কাজ চলছে। তাই ঈদযাত্রায় ভোগান্তির আশঙ্কা করছেন যাত্রী ও যানবাহন চালকরা। তবে জেলা ও পুলিশ প্রশাসন বলছে, ঈদে ঘরমুখো মানুষের...
বিআরটি প্রকল্পের সাত ফ্লাইওভার খুলে দেয়ার পর স্বস্তি ফিরতে শুরু করেছে গাজীপুর চৌরাস্তা দিয়ে চলাচলকারীদের। দূরপাল্লার যানবাহনের চালকদের দাবি, ফ্লাইওভার খুলে দেয়ায় সবচেয়ে বেশি স্বস্তিতে আছেন তারা।
সংস্কারের কারণে পোস্তগোলা ব্রিজ বন্ধ থাকায় বিকল্প রাস্তাগুলো বিশেষ করে বাবুবাজার সেতুতে এলাকায় তীব্র যানজট হওয়ায় অন্য বিকল্প রুটের কথা বললো ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।
ঈদুল আজহার ছুটির পরে শনিবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানান শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
বাবা হত্যার বিচার চেয়েছেন নিহত এমপি আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।
সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর আদালত। সেই সাথে তার ৩৩টি ব্যাংক হিসাব ও আর্থিক প্রতিষ্ঠানের সব লেনদেন বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। 
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত