সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

রঙবেরঙের ভেরিফায়েড টিক আসছে টুইটারে

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ১২:১১ পিএম

টুইটারের ভেরিফায়েড অ্যাকাউন্ট বা 'ব্লু টিক' ব্যবস্থা নিয়ে নানা অঘটনের পর এবার রঙবেরঙের টিক ব্যবস্থা নিয়ে হাজির হয়েছেন ইলন মাস্ক। 

তিনি জানিয়েছেন, শিগগিরই বিভিন্ন ধরণের অ্যাকাউন্টের জন্য বিভিন্ন রঙের টিক ব্যবস্থা চালু হচ্ছে টুইটারে।

শনিবার (২৬ নভেম্বর) রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, তিনটি ক্যাটাগরিতে টিক বরাদ্দ করা হবে ব্যবহারকারীদের জন্য- কোম্পানির জন্য সোনালি, সরকারি প্রতিষ্ঠানের জন্য ধূসর এবং ব্যক্তিগত অ্যাকাউন্ট ও সেলেব্রিটিদের জন্য নীল। 

এক টুইটবার্তায় মাস্ক বলেন, এটি যন্ত্রণাদায়ক, তবে প্রয়োজনীয়। টিক চালু করার আগে ম্যানুয়ালি ব্যবহারকারীর অ্যাকাউন্টের সত্যতা যাচাই করা হবে বলে জানান তিনি। 

এর আগে টুইটারের নিয়ন্ত্রণ নেয়ার পর ব্লু টিক সুবিধা পেতে হলে ব্যবহারকারীদের জন্য মাসিক আট ডলারের সাবস্ক্রিপশন ব্যবস্থা চালু করেন তিনি। নকল অ্যাকাউন্ট তৈরি করা থামাতেই এই ব্যবস্থার কথা জানিয়েছিলেন তিনি। 

আরও পড়ুন: বন্ডাই বীচে নগ্ন হয়ে আড়াই হাজার মানুষের পোজ

তবে এরপরই টুইটারে ব্যাপকভাবে বেড়ে যায় বিভিন্ন সেলেব্রিটি ও প্রতিষ্ঠানের নামে নকল অ্যাকাউন্ট তৈরি। উদাহরণস্বরূপ, একজন ব্যবহারকারী ওষুধ তৈরিকারী ইলাই লিলির নামে একটি ভেরিফায়েড অ্যাকাউন্ট খুলে ঘোষণা দেন যে তাদের ইনসুলিন এখন থেকে বিনামূল্যে পাওয়া যাবে। এর পরই কোম্পানিটির শেয়ারে ধস নামে। 

এ ঘটনার পর জেনারেল মোটরস ও ইউনাইটেড এয়ারলাইন্সের মতো বহু ব্যবসা প্রতিষ্ঠান টুইটারে বিজ্ঞাপন দেয়া বন্ধ করে দেয়। অবস্থা সামাল দিতে না পেরে শেষমেশ সাময়িকভাবে সাবস্ক্রিপশন ব্যবস্থা বন্ধ করে দিতে বাধ্য হন মাস্ক। 


একাত্তর/এসজে
টেসলার প্রধান নির্বাহী পরিচালক (সিইও) ইলন মাস্কের বেতন প্যাকেজ ৫৬ বিলিয়ন ডলার। এ কোম্পানির বিনিয়োগকারীদের ভোটাভুটির মাধ্যমে এই অর্থের পরিমাণ নির্ধারিত হয়েছে।
ভারতের লোকসভা নির্বাচনে সাফল্যের জন্য বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন টেসলা এবং স্পেসএক্স কোম্পানির সিইও ইলন মাস্ক। 
প্রায় তিন বিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা নিয়ে ২১ এপ্রিল ভারতে আসছেন বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান টেসলার প্রতিষ্ঠাতা ধনকুবের ইলন মাস্ক। 
জার্মানিতে মার্কিন ধনকুবের ইলন মাস্কের গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান টেসলার একটি কারখানায় হামলা চালিয়েছে এক উগ্র বামপন্থি গ্রুপ। এর ফলে টেসলা তার জার্মান কারখানায় উৎপাদন বন্ধ করে দিয়েছে।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত