সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

মালয়েশিয়ায় হাইওয়েতে উড়ান বিধ্বস্ত, নিহত ১০

আপডেট : ১৮ আগস্ট ২০২৩, ১০:৪৪ এএম

মালয়েশিয়ায় একটি হাইওয়ের ওপর একটি ব্যক্তিগত উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার পর ১০ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার উড়োজাহাজটি রাজধানী কুয়ালালামপুরের পশ্চিমে ল্যাংকাউই থেকে সেলাঙ্গোর যাচ্ছিল।

মালয়েশিয়ার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, বিচক্র্যাফ্ট জেটটিতে ছয়জন যাত্রী ও দুইজন ক্রু ছিলেন।

সেলাঙ্গর পুলিশ প্রধান হুসেইন ওমর খান বলেছেন, উড়োজাহাজটির এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ারের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। 

তিনি জানান, কোন জরুরি কল ছিল না এবং বিমানটিকে অবতরণের ছাড়পত্র দেয়া হয়েছিল। তদন্তকারীরা বিমানের ব্ল্যাক বক্স খুঁজে বের করার চেষ্টা করছেন যেখানে ফ্লাইট ডেটা রয়েছে।

পরিবহন মন্ত্রী অ্যান্টনি লোক বলেছেন, আপাতত আমরা বলতে পারছি না দুর্ঘটনার কারণ কী ছিল কারণ তদন্ত চলছে। ফরেন্সিক বিশেষজ্ঞরা নিহতদের দেহাবশেষ শনাক্ত করছেন। 

একজন প্রত্যক্ষদর্শী রয়টার্সকে বলেছেন, তিনি প্রকৌশলী হিসাবে সাইটে কাজ করেন। হঠাৎ তিনি একটি বিস্ফোরণ শুনতে পান। এরপর যেখানে দুর্ঘটনাটি ঘটেছে সেখানে গিয়ে আহত ব্যক্তিদের দেখতে পান তিনি।

আরও পড়ুন: হিমাচলে বন্যা-ভূমিধসে প্রাণহানি বেড়ে ৭১

মালয়েশিয়ার বিমান বাহিনীর প্রাক্তন সদস্য মোহাম্মদ সাহমি মোহাম্মদ হাশিম এএফপিকে বলেছেন, তিনি বিমানটিকে এলোমেলোভাবে উড়তে দেখেন।

তিনি বলেন, এর কিছুক্ষণ পরেই আমি একটি বিকট শব্দ শুনতে পাই। আমি লোকেশনের দিকে এগিয়ে গেলাম এবং একটি বিমানের অবশিষ্টাংশ দেখলাম। আমি কিছুই করতে পারিনি।


একাত্তর/এসজে

যুক্তরাজ্যের লন্ডন থেকে সিঙ্গাপুরগামী উড়োজাহাজের মাঝ আকাশে তীব্র ঝাঁকুনির শিকার হওয়ার ঘটনাকে ‘চরম ভীতিকর’ হিসেবে আখ্যা দিয়েছেন এর যাত্রীরা। ওই ঝঁকুনিতে প্লেনের ভেতরে মানুষ এবং জিনিসপত্র ছিটকে পড়েছিলো।
ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী আমিরাব্দুল্লাহিয়ানসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দোল্লাহিয়ানকে নিয়ে বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের বানানো।
ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন। সোমবার রয়টার্সের প্রতিবেদনে দেশটির কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানানো হয়েছে।
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত