সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

কানাডায় শিখ নেতা হত্যাকাণ্ডে গ্রেপ্তার তিন

আপডেট : ০৪ মে ২০২৪, ০৯:০৯ এএম

শিখ নেতা হরদীপ সিং নিজ্জর হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে তিন ভারতীয়কে গ্রেপ্তার করেছে কানাডা পুলিশ। দেশটির অ্যালবার্টা প্রদেশের এডমন্টন শহর থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গতকাল শুক্রবার এমনটি জানিয়েছেন কানাডার পুলিশ। 

গ্রেপ্তার তিন ব্যক্তি হলেন করণ ব্রার (২২), কমল প্রিত সিং (২২) ও করণ প্রিত সিং (২৮)। তাঁরা সবাই এডমন্টন শহরের বাসিন্দা। আদালতের নথিপত্র অনুযায়ী, তাঁদের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।
 
২০২৩ সালের ১৮ জুন কানাডার ব্রিটিশ কলম্বিয়ার সারেতে খুন হন নিজ্জর। এই হত্যাকাণ্ড নিয়ে তোলপাড় শুরু হয়। এই হত্যাকাণ্ডের সঙ্গে ভারত জড়িত বলে অভিযোগ করে কানাডা। যদিও ভারতের পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়।

গত শুক্রবার কানাডার একাধিক প্রদেশে তল্লাশি অভিযান চালায় পুলিশ। এই অভিযানেই গ্রেপ্তার হন সন্দেহভাজন ব্যক্তিরা। পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার ব্যক্তিরা হিট স্কোয়াডের সঙ্গে যুক্ত ছিল। তাঁরা গুলি চালানো, গাড়ি চালানো, নজরদারির কাজ করেছে বলে সন্দেহ করা হয়েছে।

এআর
সাহিত্যে নোবেলজয়ী কানাডিয়ান লেখক এলিস মুনরোর মৃত্যু হয়েছে। কানাডার অন্টারিওর পোর্ট হোপের একটি সেবাকেন্দ্রে সোমবার তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর।
ফিলিস্তিনপন্থি বিক্ষোভে অংশ নেওয়ায় জলবায়ু ও পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গকে আটক করেছে সুইডিশ পুলিশ। শনিবার সুইডেনের দক্ষিণাঞ্চলীয় শহর মালমোতে ইউরোভিশন ফাইনালের ভেন্যুর কাছ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
বিশ্বজুড়ে ইসরাইলবিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ ও আন্দোলন বিস্তৃত হতে শুরু করেছে। আমেরিকাজুড়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পুলিশের বড় ধরনের অভিযান এবং ব্যাপক ধরপাকড়ের ঘটনায় সেই আন্দোলন আরও ছড়িয়ে পড়তে শুরু...
প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ‘উন্মাদ’ আখ্যা দেওয়ার জেরে কানাডার বিরোধী দলীয় নেতা পিয়েরে পয়লিভেরকে পার্লামেন্ট থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার উত্তর আমেরিকার দেশটিতে ‘হাউস অব কমন্স’ অধিবেশন...
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত