সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

চীনে চার মার্কিন শিক্ষককে ছুরিকাঘাত, গ্রেপ্তার এক

আপডেট : ১১ জুন ২০২৪, ০৮:৫৩ পিএম

চীনের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ জিলিনে একটি সরকারি পার্কে ছুরিকাঘাতে আহত হয়েছেন মার্কিন বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষক। এ ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, হামলার পরপরই আহত শিক্ষকদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়। 

জিলিন পুলিশ বলছে, আহত চার শিক্ষকই যুক্তরাষ্ট্রের আইওয়া কর্নেল কলেজের শিক্ষক। স্থানীয় সময় সোমবার তারা জিলিনের একটি পার্কে ঘুরতে গেলে তাদের ওপর এই হামলার ঘটনা ঘটে।  

আইওয়া কর্নেল কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, ওই চার শিক্ষক চীনের একটি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অংশীদারিত্বের অংশ হিসেবে সেখানে পড়াতে গেছেন।

এদিকে এ ঘটনায় কুই নামে ৫৫ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে পুলিশ বলছে, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা এবং এটি মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে চীনের সম্পর্ককে প্রভাবিত করবে না।

তবে কুই ঠিক কী কারণে এ হামলা চালিয়েছে, সে সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ। 

মার্কিন পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, তারা জিলিনে ছুরিকাঘাতের ঘটনা সম্পর্কে অবগত রয়েছে। ওয়াশিংটন বিষয়টি খতিয়ে দেখছে।  

চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে বেশ কয়েক বছর ধরেই কূটনৈতিক টানাপড়েন চলছে। সবশেষ ইউক্রেন-রাশিয়া যুদ্ধকে কেন্দ্র করে দুই দেশের মধ্যে তিক্ততা আরও বেড়েছে। এমন পরিস্থিতিতে এ ঘটনা নতুন মোড় নিতে পারে বলে ধারণা করছেন অনেক বিশ্লেষক। 

আরবিএস
লোহিত সাগরে দখলদার ইসরাইলের স্বার্থ রক্ষা করতে গিয়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে সবচেয়ে কঠিন যুদ্ধ পরিস্থিতির মুখে পড়েছে মার্কিন নৌবাহিনী। গেলো সাত মাস ধরে ইয়েমেনের নৌবাহিনী ও হুতি বিদ্রোহীদের...
মিথ্যা তথ্য দিয়ে আগ্নেয়াস্ত্র কেনার মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন।  
আবারও ফিলিস্তিনিদের হত্যায় ইসরাইলকে সঙ্গ দিয়েছে যুক্তরাষ্ট্র। অভিযোগ ওঠেছে যে, গাজার নুসেইরাত এলাকায় শনিবার চার ইসরাইলি বন্দীকে উদ্ধারের অভিযানে যুক্তরাষ্ট্রও জড়িত ছিলো। এই অভিযানে ২১০ জনের বেশি...
গাজায় যুদ্ধবিরতির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রস্তাবিত খসড়া পরিকল্পনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে চীন ও রাশিয়া। ইসরাইল এবং ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের মধ্যে যুদ্ধবিরতির জন্য মার্কিন...
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত