সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

যৌন কেলেঙ্কারিতে নিউইয়র্কের গভর্নর কুমোর পদত্যাগ

আপডেট : ১০ আগস্ট ২০২১, ১১:২৬ পিএম

একাধিক নারীকে যৌন হয়রানির অভিযোগের তদন্ত প্রতিবেদন প্রকাশের পর পদত্যাগ করেছেন নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কুমো। এই নারীদের অধিকাংশই কুমোর জন্য কাজ করেছেন। যৌন হয়রানির অভিযোগ দেওয়ায় কারো কারো বিরুদ্ধে তিনি প্রতিশোধও নিয়েছেন। 

এর আগে কুমোর ওপর থেকে সমর্থন প্রত্যাহার করে নেয় তার দল ডেমোক্রেটিক পার্টি। প্রেসিডেন্ট জো বাইডেন ও হাউজ অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসি পদত্যাগের আহ্বান জানিয়েছিলেন। 

পাঁচ মাস তদন্তের পর গত সপ্তাহে নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমস জানিয়েছেন, গভর্নর কুমো ১১ জন নারীকে যৌন হয়রানি করেছিলেন এবং তিনি কর্মস্থলে অসদাচারণের মাধ্যমে তিনি আইন লঙ্ঘন করেছেন।

অবশ্য এরপর সংবাদ সম্মেলনে ৬৩ বছরের কুমো দাবি করেছিলেন, ‘আমি কখনোই কাউকে অযাচিতভাবে স্পর্শ করিনি কিংবা অযাচিতভাবে যৌন প্রস্তাব দেইনি।’ 


একাত্তর/এসএ

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মার্কিন যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে আলাস্কা অঙ্গরাজ্যে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। এতে প্লেনটির দুই আরোহীর মৃত্যু হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আলাস্কার সেনাসদস্যরা।
ইসরাইলি ড্রোনকে শিশুদের খেলনা আখ্যা দিয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান বলেছেন, তেহরানের প্রতিশোধমূলক হামলার জবাবে জায়নবাদী ইসরাইলের পক্ষ থেকে ইস্পাহানে কোনো হামলার ঘটনা ঘটেনি। 
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত