সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

ঝিনাইদহ-১ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী নায়েব আলী

আপডেট : ১৮ মে ২০২৪, ০৬:৩৬ পিএম

দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী জোয়ারদার। নির্বাচনে মোট তিন প্রার্থীর মধ্যে দুই জন প্রার্থিতা প্রত্যাহার করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন।

প্রার্থিতা যারা প্রত্যাহার করেছেন তারা হলেন- স্বতন্ত্র হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল এবং খেলাফত আন্দোলনের আব্দুল আলি নিজামি।

শনিবার দুই প্রার্থী জেলা নির্বাচন অফিসের কার্যালয়ে গিয়ে খুলনার আঞ্চলিক কর্মকর্তা ও রিটানিং অফিসার হুমায়ন কবিরের কাছে প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

আগামী পাঁচ জুন এ আসনে ব্যালটের মাধ্যমে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। মনোনয়নপত্র বাছাই হয় ১১ মে। ১৮ মে ছিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় এবং ১৯ মে প্রতীক বরাদ্দের ঘোষণা দিয়েছিল নির্বাচন কমিশন। 

খুলনার আঞ্চলিক কর্মকর্তা ও রিটানিং অফিসার হুমায়ন কবির জানিয়েছেন, রোববার নির্বাচন কমিশনের পক্ষ থেকে বে-সরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করা হবে।  

শুরুতে শৈলকুপা ও ঝিনাইদহে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন নায়েব আলী জোয়ারদার। পরে যুবলীগ ও বর্তমানে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত হন তিনি। 

এই বীর মুক্তিযোদ্ধা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক থাকা কালে দুর্ধস্বর ইউনিয়নের একাধিকবার চেয়ারম্যান এবং পরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই গত ১৬ মার্চ ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর আসনটি শূন্য এবং ভোটের তফসিল ঘোষণা করে ইসি।

একাত্তর/এসি
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর ‘সম্পৃক্ততা’ পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার...
যতো দিন যাচ্ছে, ততোই খুলতে শুরু করেছে কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার হত্যা রহস্যের জট। মরদেহ লাপাত্তা থেকে শুরু করে নানা নাটকীয়তার পর উদ্ধার হয়েছে টুকরো করা মাংস ও হাড়গোড়।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার পর মরদেহ ফেলার কাজে অংশ নেওয়া কসাই জিহাদ হাওলাদারকে আবারও দুই দিনের রিমান্ডে পেলো কলকাতার সিআইডি পুলিশ।
চিকিৎসার জন্য ভারতে এসেছিেলেন বাংলাদেশের ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। পশ্চিমবঙ্গ ও ঢাকার পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, কলকাতার নিউটাউন এলাকার একটি ফ্ল্যাটে হত্যা করা হয়েছে...
টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্বে আরও একটি অগ্নিপরীক্ষার মুখোমুখি টাইগাররা। এই পর্বের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আসরের অন্যতম ফেবারিট ভারত, যারা এখনও এ আসরে হারের স্বাদ নেয়নি। প্রথম...
রাজধানীর পল্টনের রূপায়ন তাজ টাওয়ারের একটি ভবন থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা ওই ভবনেরই একটি অফিসে পিয়নের চাকরি করতেন।
দুঃসময় যেন পিছু ছাড়ছে না পাকিস্তান ক্রিকেট দলকে। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্ব থেকে বিদায় নেয়ার পর বাবর আজমদের একের পর এক বিতর্ক আর সমালোচনা ঘিরে ধরেছে। সবশেষ পাকিস্তান দলের বিরুদ্ধে...
পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে সাতদিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। নিরাপত্তা উদ্বেগের কারণে পাঞ্জাব সরকার এ পদক্ষেপ নিয়েছে। শুক্রবার জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত