সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রাজধানীতে তীব্র গরমে আরেকজনের মৃত্যু

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ০২:৪৬ পিএম

রাজধানীর গরমে অচেতন হয়ে আরেকজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে ওয়ারী থানাধীন গুলিস্তান টোলপ্লাজার কাছে অচেতন হয়ে পড়ে যাওয়ার পর উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

নিহত আলমগীর সিকদার (৫৬) নামের ওই ব্যক্তি হিট স্ট্রোকে মারা গেছেন বলে ধারণা করছেন চিকিৎসক। তিনি একটি প্রিন্টিং প্রেসে বাইন্ডিংয়ের কাজ করতেন। তিনি ঢাকার যাত্রাবাড়ীর দক্ষিণ কাজলা নয়ানগর এলাকার জমির সিকদারের ছেলে এবং তিন ছেলে ও এক মেয়ের জনক তিনি।

ঘটনাস্থলের আশপাশের লোকজন জানায়, গুলিস্তান টোলপ্লাজায় গাড়ি থেকে নেমে হেঁটে যাচ্ছিলেন তিনি। সেসময় অচেতন হয়ে রাস্তায় পড়ে গেলে আশেপাশের লোকজন পুলিশের সহায়তায় তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যান।

নিহতের ছোট ভাই রবিউল আলম জানান, সকালে বাসা থেকে কাজে বের হয়েছিলেন তার ভাই। পরে খবর পেয়ে ঢামেক হাসপাতালে এসে তাকে মৃত অবস্থায় দেখতে পান তিনি।

ওয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম জানান, খবর পেয়ে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে সকাল পৌনে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন। হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন চিকিৎসক।

এর আগে, সোমবার বিকেলে ঢামেক এলাকায় নার্সিং কলেজের পেছন দিয়ে রিকশা চালিয়ে যাওয়ার সময় অচেতন হয়ে পড়েন আউয়াল নামের একজন রিকশাচালক। পরে তাকে দ্রুত উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হলে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। তারও হিট স্ট্রোকে মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসক।

 

একাত্তর/জো
রাজধানীতে গরমে কমিউনিটি পুলিশের এক সদস্যসহ দুই জন মারা গেছেন। রোববার বিকেলে ঢাকার গুলিস্তানের ফুলবাড়ীয়া বাসস্ট্যান্ডে এবং একই এলাকার পীর ইয়ামিন শপিং কমপ্লেক্সের মসজিদে এ ঘটনা ঘটে।
তীব্র গরমের সাথে যোগ হয়েছে ওয়াসার পানির সঙ্কট। দুর্বিষহ দিন পার করছেন রাজধানীর মাটিকাটা, ভাষানটেক, নদ্দাসহ বেশ কয়েকটি এলাকার মানুষ। ভুক্তভোগীদের দাবি, বছরের এই সময়ে পানির সঙ্কট প্রতি বছরের চিত্র।...
চলমান তাপপ্রবাহে মানুষের ভোগান্তি যখন চরমে তখন মড়ার ওপর খাঁড়ার ঘা পানির সংকট। মিরপুর, শেওড়াপাড়া, জুরাইন ও নন্দীপাড়াসহ রাজধানীর অন্তত ১০টি এলাকায় ঠিকমতো পানি পাচ্ছেন না বাসিন্দারা।
রাজধানীর ওয়ারীতে সড়ক দুর্ঘটনায় এক সিএনজি চালকের মৃত্যু হয়েছে।
রোববার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত বাংলাদেশের স্থলভাগে ৪০ ঘণ্টারও বেশি সময় ধরে তাণ্ডব চালিয়ে ঘূর্ণিঝড় রিমাল বিদায় নিলেও রেখে গেছে বিশাল সব ক্ষতচিহ্ন।
গাজা উপত্যকায় সাত মাসের বেশি সময় ধরে চলা ইসরাইলি গণহত্যা থেকে রেহাই পেতে দক্ষিণের রাফাহ শহরে আশ্রয় নিয়েছিলেন হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনি। কিন্তু দখলদার ইসরাইলি বাহিনী সেখানেও ক্ষেপণাস্ত্র...
ঘূর্ণিঝড়ের তাণ্ডব কত প্রলয়ংকারী হতে পারে, আবারো তার সাক্ষী হলো বাংলাদেশ। সময় যত গড়াচ্ছে ততই স্পষ্ট হচ্ছে প্রবল রিমালের ধ্বংসলীলা। দমকা বাতাস আর ভারী বৃষ্টি কমতে শুরু করার পর দেশের উপকূলীয় এলাকায়...
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকার ১৪ দশমিক ৩০ শতাংশ বাড়িতে ডেঙ্গু রোগের বাহক এডিস মশার লার্ভা পাওয়া গেছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত