সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

ভারতের গোয়েন্দাদের কাছেও একই স্বীকারোক্তি আসামিদের: হারুন

আপডেট : ২৩ মে ২০২৪, ১১:১২ পিএম

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা বাংলাদেশের আসামিরা ভারতীয় গোয়েন্দাদের কাছেও একই স্বীকারোক্তি দিয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ।

ভারত থেকে আসা দেশটির ইন্টেলিজেন্স ব্যুরোর চার সদস্যদের একটি দলের সঙ্গে বৈঠকের পর বৃহস্পতিবার রাতে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

তবে ভারতীয় গোয়েন্দাদের কেউ গণমাধ্যমের সামনে আসেননি।

হারুন অর রশীদ বলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহ উদ্ধারের চেষ্টা করছে ভারতীয় পুলিশ। খুব শিগগিরই উদ্ধার করতে পারবেন বলে ভারতীয় কর্মকর্তারা ডিবিকে জানিয়েছেন।

তিনি বলেন, ভারতীয় পুলিশের যে টিম ডিবিতে এসেছেন, তারা আমাদের হাতে গ্রেপ্তার আসামিদের সঙ্গে কথা বলেছেন। আমাদের ডিবির কাছে যে তথ্যগুলো আসামিরা জানিয়েছিলো, তারা ভারতীয় পুলিশের কাছেও একই তথ্য স্বীকার করেছে।

ডিবিপ্রধান হারুন আরও বলেন, ভারতীয় পুলিশ সিয়াম নামে একজনকে গ্রেপ্তার করেছে। তার মাধ্যমে চেষ্টা করছে এমপির মরদেহ কোথায় ফেলেছে, মরদেহ উদ্ধারের চেষ্টা করছে ভারতীয় পুলিশ। আশা করছি দ্রুতই পেয়ে যাবে।

চিকিৎসার কথা বলে গত ১২ মে ঝিনাইদহের কালীগঞ্জ থেকে ভারতের কলকাতায় যাওয়ার পরদিন রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যান আনোয়ারুল আজিম আনার।

বুধবার সকালে তার খুনের খবর প্রকাশ্যে আসে। পুলিশ বলছে, কলকাতার উপকণ্ঠে নিউটাউনের অভিজাত আবাসন সঞ্জীভা গার্ডেনের একটি ফ্ল্যাটে আনারকে খুন করা হয়।

ভারতের কলকাতায় একটি ফ্ল্যাটে আনোয়ারুল আজিম আনারকে হত্যায় জড়িত অভিযোগে বাংলাদেশে গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। এদের মধ্যে রয়েছেন হত্যা মিশন বাস্তবায়নের প্রধান হোতা আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভুঁইয়া।

হত্যার পর ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্যের মরদেহের হাড় ও মাংস আলাদা করে তা বিভিন্ন জায়গায় ফেলা দেওয়া হয়েছে। মরদেহ ফেলায় মূল সন্দেহভাজন সিয়ামকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ। কিন্তু এখনো দেহের কোনো অংশই উদ্ধার করা যায়নি।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার আজিম প্রথমে পৌর কাউন্সিলর হয়েছিলেন বিএনপি থেকে। পরে আওয়ামী লীগে যোগ দিয়ে ২০০৯ সালে কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান হয়। ২০১৪ সাল থেকে নৌকা প্রতীকে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন আনার।

কেএসএইচ
টাইমলাইন: আনোয়ারুল আজিম আনার
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্ত সঠিকভাবে এগিয়ে যাচ্ছে। তদন্তে কারো কোনো হস্তক্ষেপ বা রাজনৈতিক চাপ নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবু।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর ‘সম্পৃক্ততা’ পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার...
দুঃসময় যেন পিছু ছাড়ছে না পাকিস্তান ক্রিকেট দলকে। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্ব থেকে বিদায় নেয়ার পর বাবর আজমদের একের পর এক বিতর্ক আর সমালোচনা ঘিরে ধরেছে। সবশেষ পাকিস্তান দলের বিরুদ্ধে...
পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে সাতদিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। নিরাপত্তা উদ্বেগের কারণে পাঞ্জাব সরকার এ পদক্ষেপ নিয়েছে। শুক্রবার জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 
তালেবান শাসিত আফগানিস্তানের সীমান্ত ঘেঁষা মুসলিম অধ্যুষিত দেশ তাজিকিস্তানেও নিষিদ্ধ হতে যাচ্ছে হিজাব। দেশটির সর্বোচ্চ আইনসভায় এ সংক্রান্ত একটি আইনও পাস হয়েছে।
ফরিদপুরে সাপের কামড়ে এক কৃষকের মৃত্যু হয়েছে। দংশন করা স্থানে ক্ষতের চিহ্ন দেখে স্থানীয়দের ধারনা, তাকে রাসেলস ভাইপার (চন্দ্রবোড়া) সাপে কামড় দিয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত