সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
 

গাজায় হাসপাতালে হামলার দায় অস্বীকার ইসরাইলের

আপডেট : ১৮ অক্টোবর ২০২৩, ০৪:৪৪ পিএম

অবরুদ্ধ গাজার কেন্দ্রে অবস্থিত আল আহলি হাসপাতালে বিমান হামলার দায় অস্বীকার করে ফিলিস্তিনের ইসলামিক জিহাদি গোষ্ঠীর ব্যর্থ রকেট উৎক্ষেপণ চেষ্টাকে দায়ী করছে ইসরাইলি বাহিনী।

মঙ্গলবার রাতের ওই বিমান হামলায় নিহত বেড়ে ইতোমধ্যে অন্তত ৫০০ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা অনেক হওয়ায় চিকিৎসা সরঞ্জামাদির ঘাটতিতে নিহত বাড়তে পারে। খবর বিবিসি’র।

গাজায় ইসরাইলি বাহিনীর ওই হামলার হওয়ার সময় হাসপাতালে অনেক রোগী ভর্তি ছিলেন। ইসরাইলি বিমান হামলা থেকে বাঁচতে নিরাপদ ভেবে হাসপাতালে আশ্রয়ও নিয়েছিলেন অনেক নারী ও শিশু। 

কিন্তু প্রাণে বাঁচতে পারেননি তারা কেউ। জায়গায় জায়গায় মানুষের মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। উদ্ধার করার মতো লোকেরও সংকট দেখা দেয়।

গাজার বেসামরিক প্রতিরক্ষা প্রধান জানিয়েছেন, ইসরাইলি হামলায় ৩০০ মানুষ প্রাণ হারিয়েছেন। তবে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, নিহত কমপক্ষে ৫০০ জন হবে।

এমন হত্যাযজ্ঞে নিন্দার ঝড় বইছে আরব বিশ্বের পাশাপাশি অন্যান্য জায়গায়ও। ইসরাইল বিরোধী স্লোগান দিতে দেখা গেছে জর্ডান ও তুরস্কসহ আরও কয়েকটি দেশে। একে বর্বর হামলা উল্লেখ করে নিন্দা জানিয়েছে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘গাজার একটি হাসপাতালে হামলা চালিয়ে শত শত ফিলিস্তিনিকে হত্যায় আমরা ক্ষুব্ধ। অনেকে আহত হয়েছেন। এ ধরনের বর্বর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি আমরা।’ একইভাবে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে ইরানও।

 

একাত্তর/জো
টাইমলাইন: হামাস-ইসরাইল সংঘর্ষ
২৫ এপ্রিল ২০২৪, ২৩:২৪
রাফাহ হামলা নিয়ে আন্তর্জাতিক আদালতেও একই সাফাই গাইলো ইসরাইল। শুক্রবার জাতিসংঘের এই শীর্ষ আদালতে ইসরাইলি আইনজীবীরা দাবি করেন, আত্মরক্ষার জন্য রাফাহয় ইসরাইলের অভিযান চালানোর অধিকার আছে। একই যুক্তিতে...
বছরের পর বছর দাঁতে দাঁত চেপে তিক্ত এক স্বীকারোক্তি দিয়ে যেতে হচ্ছে ইসরাইলের সমর নেতাদের; আর তা হলো- হামাস সঠিক সময়ের জন্য অপেক্ষা করতে জানে। সম্পূর্ণ প্রস্তুত হবার আগ পর্যন্ত নিজেকে সম্বরণ করো- এই...
গাজা উপত্যকায় সামরিক অভিযান নিয়ে ইসরাইলের ঘরে ঝগড়ার বিষয়টি অনেক দিন ধরেই কানাঘুষা চলে আসছে, এবার সেই ঝগড়া প্রকাশ্যে রূপ নিলো। চলতি সপ্তাহে ইসরাইলি সরকারের মধ্যে বিভক্তি আরও প্রকট হয়েছে। দেশটির...
ইসরাইলের অভ্যন্তরে স্পর্শকাতর একটি সামরিক স্থাপনায় আঘাত হেনেছে হিজবুল্লাহর ড্রোন। হামাসের সাথে যুদ্ধ শুরুর পর এটি ইসরাইলে হিজবুল্লাহর সবচেয়ে গুরুত্বপূর্ণ হামলা। এতে ১৪ সেনা আহত হয়েছে বলে জানিয়েছে...
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত